যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ২৬ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
সাধারণ সভা কাল
হাব পল্লীর অনিয়ম ইস্যুতে উত্তপ্ত হতে পারে
হজ এজেন্সি মালিকদের সংগঠন ‘হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)’-এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) কাল বুধবার। রাজধানীর পুলিশ কনভেনশন হলে অনুষ্ঠেয় এবারের সাধারণ সভায় প্রধান ইস্যুই হচ্ছে হাব পল্লীর অনিয়ম। বর্তমান কমিটির নেতাদের অভিযোগ, হাব পল্লী করার নামে কমিটির সাবেক নেতারা ৯ কোটি টাকা লুটপাট করেছেন। তবে সাবেক কমিটির নেতাদের দাবি, বাজার যাচাই করে সুলভ মূল্যেই ১০ বিঘা জমি কেনা হয়েছে। এর জন্য খরচ হয়েছে মাত্র ৭ কোটি টাকা। অথচ বলা হচ্ছে, ৯ কোটি টাকা লুটপাট হয়েছে। ফলে হাব পল্লী ইস্যুতে উত্তপ্ত হতে পারে সাধারণ সভা। সংশ্লিষ্টদের সঙ্গে আলাপ করে জানা গেছে এসব তথ্য।
জানা গেছে, ইতিমধ্যে হাব পল্লীর জমি ক্রয়ে অনিয়মের অভিযোগ খতিয়ে দেখতে হাবের সাবেক সভাপতি আবদুস শাকুরকে প্রধান করে ১১ সদস্যের একটি উপকমিটি গঠন করেছে হাব। কমিটি রোববার তাদের প্রতিবেদন জমা দিয়েছে। আজ হাবের কার্যনির্বাহী কমিটির বৈঠকে প্রতিবেদনটি উপস্থাপন করা হতে পারে। কমিটি সম্মতি দিলে বিষয়টি এজিএমে উপস্থাপন করা হবে।
কমিটির প্রতিবেদন প্রসঙ্গে তদন্ত কমিটির প্রধান আবদুস শাকুর যুগান্তরকে বলেন, নিচু ১০ বিঘা জমি কেনা হয়েছে ৭ কোটি ২০ লাখ টাকায়। রেজিস্ট্রিসহ খরচ হয়েছে প্রায় ৯ কোটি টাকা। কিন্তু সেখানে বাড়িঘর করা যাবে না। কারণ নিচু জমি ভরাট করা যাবে না। জমি ক্রয়ে কত টাকা লুটপাট হয়েছে জানতে চাইলে তিনি এড়িয়ে যান। তবে এসব অভিযোগ অস্বীকার করে সাবেক কমিটির মহাসচিব শেখ আবদুল্লাহ যুগান্তরকে বলেন, নিজেদের জন্য কেনা জমি অবশ্যই উপযুক্ত জমি। জমির দাম যেখানে ৭ কোটি টাকা, লুটপাট করলাম ৯ কোটি টাকা! তাহলে জমি এলো কিভাবে? আসলে এসব কিছু না। এ সেক্টরে যাতে আগামীতে আমরা কোনো নেতৃত্বে আসতে না পারি সে জন্য যা করার তার সবই করছে বর্তমান কমিটি।




আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত