ফতুল্লা (নারায়ণগঞ্জ) প্রতিনিধি    |    
প্রকাশ : ২৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
ইয়াবা বন্ধে সু চির সঙ্গে আমার কথা হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী
কারাবন্দিদের পরিবারের সঙ্গে কথা বলার সুযোগ দেয়া হবে
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মাদকের ব্যাপারে মিয়ানমারের স্টেট কাউন্সেলর অং সান সু চির সঙ্গে কথা বলেছি। তিনি অসহায়ত্ব প্রকাশ করেছেন। কারণ তার দেশেও যুব সমাজ ইয়াবায় আসক্ত হয়ে যাচ্ছে। তাদের দেশে ছোট ছোট ঘরে এসব তৈরি হয়। আমি তাকে জানিয়েছি সীমান্তের আশপাশের এসব কারখানা বন্ধ করে দিতে। তিনি আমাকে আশ্বাস দিয়েছেন। তারা চেষ্টা করবে এসব (ইয়াবা) যাতে আমাদের দেশে না আসে। আজ না হয় কাল তা বন্ধ হবেই। যেমন ভারত কথা দিয়ে ফেনসিডিল বন্ধ করেছে।
বুধবার নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আধুনিক মিলনায়তন উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন। এর আগে তিনি নারায়ণগঞ্জ জেলা কারাগারে নির্মিত ‘রিজিলিয়ান্স’ নামে গার্মেন্ট ইন্ডাস্ট্রি ও জামদানি পণ্য উৎপাদন কেন্দ্র, ৬ তলা সেল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরে দুপুরে মন্ত্রী ফতুল্লায় বিসিক শিল্প নগরীতে ফায়ার সার্ভিস উদ্বোধন করেন।
কারাগারে আনুষ্ঠানিক ব্রিফিং করে মন্ত্রী বলেন, অনেক কারাবন্দি তাদের পরিবার পরিজনের সঙ্গে কথা বলতে চায়। সে ক্ষেত্রে কারাগারে কঠোর নিয়ম মেনে নতুন করে টেলিফোনে কথা বলার সুযোগ দেয়া হবে। এমনকি প্রয়োজনে কথোপকথনের ভয়েস রেকর্ড সংরিক্ষত রাখা হবে। প্রতিটি কারাগার হল বন্দিদের সংশোধানাগার। কারাগারে কারাবন্দিদের প্রশিক্ষণ দেয়া হয়। সব ধরনের সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে দেশের সব কারাগারেই এ ধরনের সুযোগ-সুবিধা দেয়া হবে। মাদক নিয়ন্ত্রণে একের পর এক পদক্ষেপ নেয়া হচ্ছে। মেটাল ডিটেক্টর বসানো হচ্ছে। কিন্তু এর ফাঁকফোকর দিয়ে মাদক ঢুকছে। তার পরও আমরা চেষ্টা করছি যাতে কোনোভাবেই মাদক কারাগারে প্রবেশ করতে না পারে। হানিফ সেতুতে যানজট প্রসঙ্গে মন্ত্রী বলেন, নারায়ণগঞ্জের এসপি ও ডিসিকে বলব প্রাথমিক একটি প্রতিবেদন দেবেন- কেন যানজট সৃষ্টি হয়। আমরা এ বিষয়ে ব্যবস্থা নেব। জেলা প্রশাসক রাব্বী মিয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদউদ্দিন আহম্মদ চৌধুরী, কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন, সংসদ সদস্য সেলিম ওসমান, শামীম ওসমান, গোলাম দস্তগীর গাজী, নজরুল ইসলাম বাবু, পুলিশ সুপার মঈনুল হক, র‌্যাব-১১ এর ক্যাম্প কমান্ডার লে. কর্নেল কামরুল হাসান, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই, নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, জেলা কারাগারের সুপার সুভাষ কুমার ঘোষ, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এহতেশামুল হক, সদর উপজেলা নির্বাহী অফিসার তাসমিন বিনতে জেবিন শেখ, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল, বিকেএমইএ পরিচালক শাহাদাত হোসেন সাজনু প্রমুখ।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত