মতিন আব্দুল্লাহ    |    
প্রকাশ : ২৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
সড়ক ভেঙে প্লট বরাদ্দ দিল রাজউক
উত্তরা মডেল টাউন প্রকল্প
রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) উত্তরা মডেল টাউন প্রকল্পের ১০ নম্বর সেক্টরের ১/এ সড়কের অংশবিশেষকে প্লট হিসেবে বরাদ্দ দেয়া হয়েছে। আর এ প্লট বরাদ্দ দেয়া হয়েছে রাজউকেরই এক কর্মকর্তার নামে। প্রভাবশালী ওই কর্মকর্তার চাপে রাজউকের সংশ্লিষ্ট দফতরের কর্তাব্যক্তিরা নীতিবহির্ভূত এ কাজ করতে বাধ্য হয়েছেন বলে অভিযোগ মিলেছে।
অনুসন্ধানে জানা যায়, উত্তরা-১০ নম্বর সেক্টরের ১/এ রোডে পশ্চিম পাশে রাজউকের লে-আউট প্ল্যানের কিছু জমি রয়েছে। যা রাজউকের পরিকল্পনা অনুযায়ী কোনোভাবেই ৩ অথবা ৫ কাঠার প্লট করার উপযুক্ত নয়। সেই পতিত জমির সঙ্গেই রয়েছে তুরাগের হরিরামপুর ইউনিয়নের নকশাভুক্ত ২০ ফুট সড়ক। এ সড়ক পাকা করার উদ্যোগও নেয়া হয়েছিল। ওই সড়ক দিয়ে স্থানীয়রা চলাচল করেন।
অনুসন্ধানে আরও জানা যায়, প্রকল্পের রাজউকের পতিত জমির পাশের জায়গার মালিক ফিরোজ গং বাড়ি করার জন্য রাজউক থেকে প্ল্যান পাস করে। সেই প্ল্যানেও ওই ২০ ফুট সড়কের নকশা দেখানো রয়েছে। কিন্তু রাজউকের এ কর্মকর্তা ২০ ফুট সড়কের ১২ ফুট দখল করে প্লট বানিয়ে নিজের নামে বরাদ্দ নিয়েছেন। জনগণের চলাচলের সড়ককে প্লট তৈরি করে ওই প্লটের নম্বর দেয়া হয়েছে ‘২৫’। রাজউকের উপপরিচালক মুসা আকন্দের নামে বরাদ্দ করা প্লটটির সাইজও ইচ্ছেমতো তৈরি করা হয়েছে। যার পরিমাণ দুই ছটাক কম ৪ কাঠা। ‘তিন কাঠার প্লট’ হিসেবে বরাদ্দ নিয়ে বিধিবহির্ভূতভাবে সড়ক দখল করে প্রায় ৪ কাঠা করে নিয়েছে। সড়কের অর্ধেকের বেশি বেদখল হয়ে যাওয়ায় এলাকায় সাধারণ জনগণের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ নিয়ে ২০১৬ সালে এলাকার জনগণ রাজউক বরাবর একটি প্রতিবাদলিপিও পাঠায়। কিন্তু রাজউকের অসাধু কর্মকর্তারা যোগসাজশ করে জায়গা দখল করে প্লট বানিয়ে নিজেদের কর্মকর্তার নামেই বরাদ্দ দেয়।
এ প্রসঙ্গে রাজউকের উপপরিচালক মুসা আকন্দ যুগান্তরকে বলেন, ‘রাজউক থেকে আমাকে এই প্লট বরাদ্দ দেয়া হয়েছে। দখলও বুঝিয়ে দেয়া হয়েছে। আমার জানামতে, এটা সড়কের জায়গা না। তারপরও এ ব্যাপারে রাজউকের সংশ্লিষ্ট দফতর ভালো বলতে পারবে।’ এ প্রসঙ্গে রাজউক চেয়ারম্যান আবদুর রহমান যুগান্তরকে বলেন, রাজউকের উত্তরা প্রকল্পের কোনো সড়ক দখল করে প্লট করার কোনো বিষয়ে আমি জানি না। বিষয়টি খোঁজ নিয়ে দেখব। যদি ঘটনার সত্যতা মেলে তবে এ ব্যাপারে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হবে।’ তিনি আরও বলেন, সড়ক দখলকারী রাজউকের যে পর্যায়ের কর্মকর্তাই হোক না তার ব্যাপারে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত