মো. আজিনুর রহমান লিমন    |    
প্রকাশ : ১৭ আগস্ট, ২০১৬ ০০:০০:০০ প্রিন্ট
কেন ভুয়া মুক্তিযোদ্ধা সনদে চাকরি?

ত্রিশ লাখ শহীদের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন বাংলাদেশ। দেশ স্বাধীন করতে গিয়ে অসংখ্য মা-বোন সম্ভ্রম হারিয়েছেন। অকাতরে জীবন দিয়েছেন অনেকে। অথচ স্বাধীনতার ৪৫ বছর পেরিয়ে গেলেও মুক্তিযোদ্ধার সনদ নিয়ে এখনও চলছে মারাত্মক হঠকারিতা। বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে অনেক প্রকৃত মুক্তিযোদ্ধা কষ্টকর জীবনযাপন করছেন। চ্যালেঞ্জিং জীবন পার করছেন অনেক মুক্তিযোদ্ধা। তাদের খোঁজ নেয়ার মানুষ নেই। অথচ ভুয়া সনদে মুক্তিযোদ্ধা পরিচয়ে সরকারি চাকরি করছে অনেকে। ভুয়া মুক্তিযোদ্ধার সনদ প্রদান করে প্রকৃত মুক্তিযোদ্ধাদের অপমান করেছে দেশের সর্বোচ্চ পদে সমাসীন কিছু ব্যক্তি। এরা দেশ ও জাতির শত্রু। ভুয়া মুক্তিযোদ্ধা সনদ প্রদানকারীরা মানবতাবিরোধী অপরাধের চেয়েও বড় অপরাধী। এদের কঠিন শাস্তির ব্যবস্থা করা দরকার।

এসব অপরাধীর বিরুদ্ধে সোচ্চার হওয়ার এখনই সময়। অন্যথায় মুক্তিযোদ্ধাদের নিয়ে ভবিষ্যৎ প্রজন্মের কাছে জবাবদিহি করতে হবে, যা হবে বাংলাদেশের জন্য বড় একটি লজ্জার বিষয়।

আছানধনী মিয়া পাড়া, চাপানী হাট, ডিমলা, নীলফামারী

[email protected]


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত