প্রকাশ : ২১ আগস্ট, ২০১৬ ০০:০০:০০ প্রিন্ট
অনলাইনেই কোরবানির পশু

কোরবানির পশু কেনায়ও আধুনিকতার ছোঁয়া। এখন অনলাইনে কেনা যাচ্ছে গরু, ছাগল থেকে শুরু করে উট। প্রতিনিয়ত কেনাকাটার প্রক্রিয়া আরও সহজ হচ্ছে। শুধু ঢাকা নয়, ঢাকার বাইরেও ক্রেতাদের ঠিকানায় পৌঁছে যাচ্ছে পশু। যানজট, দালালদের দৌরাত্ম্য এবং সময় বাঁচাতে অনলাইনে এ সব কেনাকাটায় ক্রেতাদের আগ্রহ বাড়ছে। অনলাইনে কোরবানির পশুর হাট বসিয়েছে এখনই ডট, বিক্রয় ডটকম, ক্লিকবিডি ডটকম, এখানেই ডটকমের মতো প্রতিষ্ঠানগুলো। এ সব ওয়েবসাইটে বিভিন্ন বয়স, ওজন ও রঙের গরু এবং ছাগল রয়েছে। দাম উল্লেখ করার পাশাপাশি ওয়েবসাইটে রয়েছে বিক্রেতার ফোন নম্বর। ক্রেতারা চাইলে ফোন করে আরও বিস্তারিত ধারণা নিতে পারছেন। ভার্চুয়াল কোরবানির পশুর অন্যতম বাজার বিক্রয় ডটকম। প্রতিষ্ঠানটির মার্কেটিং ডিরেক্টর মিশা আলী যুগান্তরকে বলেন, গত বছর তারা ১০০টির মতো গরু অনলাইনে বিক্রি করেছেন। এ বছর তা আরও বাড়বে। তবে তাদের গরুগুলোর বেশিরভাগ মধ্যম আয়ের পরিবারের জন্য। সাধারণ ও পে-অর্ডার দুই পদ্ধতিতে এখানে বিক্রি হচ্ছে কোরবানির পশু। গরুর পাশাপাশি আছে ছাগলও। তিনি বলেন, আমাদের ওয়েবসাইট ব্যবহার করে আমাদের পাটর্নাররা পশু বিক্রি করবে। আর আমাদের গরুগুলোতে মোটাতাজাকরণ ওষুধ ব্যবহার করা হয়নি।


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত