যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ২১ আগস্ট, ২০১৬ ০০:০০:০০ প্রিন্ট
চামড়া কিনতে ঋণ ৫৪৪ কোটি টাকা
কোরবানির চামড়া কিনতে ঋণ বিতরণ কমছে। ঋণ নিয়ে বছরের পর বছর পরিশোধ করেন না এমন কাউকেই ঋণ দেয়া হবে না। কোনো মন্দ ব্যবসায়ীকেও ঋণ দেয়া হবে না। এ বছর চামড়া কিনতে রাষ্ট্রায়ত্ত চার বাণিজ্যিক ব্যাংক ৫৪৪ কোটি টাকা ঋণ দেবে। গত বছর ছিল ৬৯৬ কোটি টাকা। এক বছরের ব্যবধানে ঋণ বিতরণ কমছে ১৫২ কোটি টাকা। সোনালী, অগ্রণী, জনতা ও রূপালী ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে। সোনালী ব্যাংক এ বছর মাত্র ৩৪ কোটি টাকা ঋণ বিতরণের সিদ্ধান্ত নিয়েছে বলে কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে। ব্যাংকটি ২০১৫ সালে ঋণ বিতরণ করেছিল ২০১ কোটি টাকা। আগের ঋণ পরিশোধ না হওয়ায় খুব দেখে-শুনে ঋণ দেয়া হচ্ছে বলে জানিয়েছেন ব্যাংকের ডিজিএম আবদুস সালাম। তিনি যুগান্তরকে বলেন, এবার কোনো মন্দ ব্যবসায়ীকে ঋণ দেয়া হবে না। জনতা ব্যাংক ২৫০ কোটি টাকা ঋণ বিতরণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে। গত বছর ছিল ২০০ কোটি টাকা। অগ্রণী ব্যাংক ১০০ কোটি টাকা ঋণ দেবে। গত বছর দিয়েছিল ১৩০ কোটি টাকা।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত