স্পোর্টস ডেস্ক    |    
প্রকাশ : ০১ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:০০:০০ প্রিন্ট
নাজমুলের রেকর্ড শতকে শেষ আটে বাংলাদেশ
অপরাজিত সেঞ্চুরির পাশাপাশি রেকর্ড গড়ে বাংলাদেশের জয়ের ভিত এনে দেন নাজমুল হোসেন শান্ত। রোববার কক্সবাজারে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ম্যাচে -বিসিবি

মোহাম্মদ সাইফউদ্দিন যখন শেষ স্কটিশ ব্যাটসম্যান আজিম দারকে আউট করেন, তখন ম্যাচের ১৬ বল বাকি। বাংলাদেশ নিজেদের দ্বিতীয় গ্র“পে ম্যাচে হেসেখেলে ১১৪ রানে স্কটল্যান্ডকে হারিয়ে শেষ আটে জায়গা করে নিল। নাজমুল হোসেন শান্তর রেকর্ড শতক এবং মোহাম্মদ সাইফউদ্দিন (৩/১৭) ও সালেহ আহমেদ শাওনের (৩/২৭) ছয় উইকেট সমান ভাগাভাগি আরেকটি বড় জয় নিশ্চিত করে স্বাগতিকদের। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে ৪৩ রানে হারিয়েছিল দক্ষিণ আফ্রিকাকে।

কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে রোববার টস জিতে স্কটল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে। নাজমুল হোসেনের সেঞ্চুরি, অধিনায়ক মেহেদী হাসান মিরাজের ফিফটি এবং ওপেনার সাইফ হাসানের হাফ সেঞ্চুরি ছুঁই ছুঁই ইনিংসে বাংলাদেশ ছয় উইকেটে ২৫৬ রান করে পুরো ৫০ ওভারে। নাজমুল হোসেন ১১৭ বলে অপরাজিত ১১৩ রান করেন ১০টি চারের সহায়তায়। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এখন সবচেয়ে বেশি রান তার। ১৭৪৭ রান করে তিনি রয়েছেন সবাই উপরে। এই কীর্তি গড়ার জন্য তার প্রয়োজন ছিল ৬২ রান। ম্যাচ জেতানো ইনিংস খেলার জন্য নাজমুল হন ম্যাচসেরা।

অধিনায়ক মেহেদী হাসান মিরাজ ৪৮ বলে ৫১ এবং সাইফ হাসান ৪৯ রান করেন। স্কটল্যান্ডের মোহাম্মদ গাফফার চার উইকেট নেন ৬০ রান দিয়ে। ১৫৭ তাড়া করতে নেমে স্কটল্যান্ড ১৪২ রানে অলআউট হয়। বিফলে যায় আজিম দারের ৫০। বাংলাদেশ দল আগামীকাল কক্সবাজারে গ্র“প চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে নামিবিয়ার বিপক্ষে খেলবে।

এদিকে অন্যান্য ম্যাচে চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দল ২৬৮ রানে ফিজিকে হারায়। চট্টগ্রামে অপর ম্যাচে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল ১২৯ রানে জয়ী হয় জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে। কক্সবাজারে নামিবিয়া অনূর্ধ্ব-১৯ দল দুই উইকেটে হারায় দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলকে।


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত