যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:০০:০০ প্রিন্ট
মার্চে ভারত মে’তে যুক্তরাষ্ট্র যেতে পারেন খালেদা জিয়া
আগামী মার্চের দ্বিতীয় সপ্তাহে ভারত সফরে যেতে পারেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ভারত সফর সফল হলেই মে মাসে তার যুক্তরাষ্ট্র যাওয়ার চিন্তাভাবনা রয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।
আগামী ১২-১৩ মার্চ নয়াদিল্লিতে অনুষ্ঠিত ওয়ার্ল্ড কালচারাল ফেসটিভ্যাল-২০১৬ অনুষ্ঠানে অংশ নিতে খালেদা জিয়ার ভারত সফরে যাওয়ার কথা রয়েছে। ওয়ার্ল্ড ফোরাম ইথিকস ইন বিজনেস ও দ্য আর্ট অব লিভিং ফাউন্ডেশন যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করছে। ইতিমধ্যে সংগঠনের পক্ষ থেকে আমন্ত্রণপত্র পেয়েছেন খালেদা জিয়া। এখনও অনুষ্ঠানে যাওয়ার ব্যাপারে আয়োজক কর্তৃপক্ষকে কিছুই জানাননি তিনি। তবে বিএনপি সূত্রে জানা গেছে, চেয়ারপারসনের ভারত যাওয়া নির্ভর করছে দেশটির সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তা এবং ক্ষমতাসীন বিজেপির নীতিনির্ধারকদের সঙ্গে সাক্ষাৎ পাওয়ার ওপর। তাদের সঙ্গে সাক্ষাতের সময়সূচি চূড়ান্ত করতে পারলেই তিনি ভারত যাবেন। কালচারাল ফেস্টিভ্যালের আমন্ত্রণকে কাজে লাগাতে চাচ্ছেন খালেদা জিয়া। বিজেপি সরকারের সঙ্গে সম্পর্ক জোরদারেই মূলত প্রতিবেশী এই দেশটিতে যেতে চাইছেন তিনি।
জানা গেছে, আমন্ত্রণপত্রটি ২০ জানুয়ারি পাঠানো হয়। এতে অভ্যর্থনা কমিটির ‘ভাইস চেয়ার’ নেদারল্যান্ডসের সাবেক প্রধানমন্ত্রী রুদ রুবারস এবং ‘কো-চেয়ার’ ভারতের সাবেক প্রধান বিচারপতি আরসি লাহেতির স্বাক্ষর রয়েছে। অভ্যর্থনা কমিটির আরেক ‘কো-চেয়ার’ হলেন জাতিসংঘের সাবেক মহাসচিব বুট্টোস গালি। ভারতের সাবেক উপ-প্রধানমন্ত্রী লালকৃষ্ণ আদভানি, ড. কারন সিং এমপি ও ভারতের সংস্কৃতিমন্ত্রী মহেশ শর্মা অভ্যর্থনা কমিটির অন্যতম সদস্য। এ ছাড়া অভ্যর্থনা কমিটিতে রয়েছেন- জর্ডানের সাবেক প্রধানমন্ত্রী আবদেল সালাম আল মাজালি, লিথুনিয়ার সাবেক প্রেসিডেন্ট প্রফেসর ভিউতাওতাস ল্যান্ডবারগিস, স্লোভেনিয়ার সাবেক প্রধানমন্ত্রী প্রফেসর আলাজ পিটারলি।
বিএনপির অপর একটি সূত্র জানায়, ভারত সফরের ওপর নির্ভর করছে খালেদা জিয়ার যুক্তরাষ্ট্র যাওয়া। ভারত সফরে দেশটির সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা ও বিজেপির নীতিনির্ধারকদের সঙ্গে সাক্ষাতের সুযোগ পেলে তিনি পরে যুক্তরাষ্ট্র যেতে পারেন। আগামী মে মাসে যুক্তরাষ্ট্র যাওয়ার চিন্তাভাবনা রয়েছে তার।




আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত