• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯
যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ১১ আগস্ট, ২০১৬ ০০:০০:০০ প্রিন্ট
২৫০ কোটি টাকা আত্মসাৎ
জীবন বীমার সাবেক এমডিসহ ৩ জনকে জিজ্ঞাসাবাদ
প্রায় আড়াইশ’ কোটি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধানে জীবন বীমা কর্পোরেশনের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) (অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব) আবদুল মান্নানসহ তিনজনকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার সকাল সাড়ে ১০টা থেকে সংস্থার উপপরিচালক জালালউদ্দিন আহমেদ দুই ঘণ্টা তাদের জিজ্ঞাসাবাদ করেন। অন্য দুই কর্মকর্তা হলেন- জীবন বীমার সাবেক মহাব্যবস্থাপক মোস্তফা কামাল এবং ওএসডি হওয়া সিনিয়র মহাব্যবস্থাপক মেসবাহউদ্দিন। তারা দু’জনেই প্রশাসন ক্যাডারের যুগ্মসচিব পদমর্যাদার কর্মকর্তা।
একই অনুসন্ধানে প্রতিষ্ঠানটির সাবেক ব্যবস্থাপনা পরিচালক পরীক্ষিৎ চৌধুরীকে তলব করা হলেও তিনি হাজির হননি। তিনি বর্তমানে পূর্ণাঙ্গ সচিব মর্যাদায় কর্মসংস্থান ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত। জিজ্ঞাসাবাদে কি তথ্য পাওয়া গেছে- জানতে চাইলে কোনো তথ্য দিতে অস্বীকৃতি জানান দুদকের অনুসন্ধান কর্মকর্তা।
দুদক সূত্র জানায়, অতিরিক্ত ব্যবস্থাপনা ব্যয় দেখিয়ে গ্রাহকের কাছ থেকে ১ হাজার ৭৮১ কোটি টাকা হাতিয়ে নেয় ১৭ বীমা প্রতিষ্ঠান। এর মধ্যে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান ‘জীবন বীমা কর্পোরেশন’ আত্মসাৎ করে প্রায় আড়াইশ’ কোটি টাকা। বাণিজ্যিক প্রতিষ্ঠান সংক্রান্ত অডিট রিপোর্টে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বিষয়টি অনুসন্ধান করছে দুদক।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত