স্পোর্টস রিপোর্টার    |    
প্রকাশ : ২৪ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
মেসিদের ‘ক্লাসিকো’ জয়
এশিয়ার ফুটবলপ্রেমীদের কথা মাথায় রেখে লা লীগার ইতিহাসে প্রথমবারের মতো স্পেনের স্থানীয় সময় ভরদুপুরে মাঠে গড়াল এল ক্লাসিকো। ক্লাব ফুটবলের সবচেয়ে আবেদনময় এই দ্বৈরথ বিশ্বের সব মত-পথ কাল মিলিয়ে দিয়েছিল বার্নাব্যুতে। রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা মহারণের ইতিহাসে আরেকটি ক্লাসিক লড়াইয়ের ইঙ্গিত মিলেছিল প্রথমার্ধে। কিন্তু শেষ পর্যন্ত বছরের শেষ ক্লাসিকোটা হয়ে থাকল বার্সেলোনাময়। নিজেদের আঙিনায় তেড়েফুঁড়ে শুরু করেও চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে আত্মসমর্পণ করে বসল রিয়াল মাদ্রিদ। আর সময়ের দুই সেরার লড়াইয়ে লিওনেল মেসির কাছে হারলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বার্নাব্যুতে এসে রিয়ালকে ৩-০ গোলে ভূপাতিত করে লা লীগার শিরোপা রেসের সব আকর্ষণই যেন শেষ করে দিল বার্সেলোনা। এই জয়ে পয়েন্ট টেবিলের চারে থাকা রিয়ালের চেয়ে ১৪ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেল বার্সা। রোনাল্ডোদের লীগ শিরোপা ধরে রাখার আশা কার্যত শেষ। স্প্যানিশ লীগের ইতিহাসে ১৪ পয়েন্টের ব্যবধান ঘুচিয়ে চ্যাম্পিয়ন হওয়ার নজির নেই কোনো দলের। বার্সাকে শিরোপা পুনরুদ্ধারের পথে বড় একধাপ এগিয়ে দেয়ার মূল কৃতিত্বটা মেসির। নিজে এক গোল করার পাশাপাশি একটি গোল বানিয়ে দিয়েছেন আর্জেন্টাইন জাদুকর। বিপরীতে গোল মিসের মহড়া দিয়ে রিয়ালকে হতাশায় ডুবিয়েছেন রোনাল্ডো।
প্রথমার্ধে রিয়ালই ছিল চালকের আসনে। কিন্তু রোনাল্ডো, বেনজেমাদের ব্যর্থতায় আক্রমণের ঝড় তুলে বার্সার গোলমুখ খুলতে পারেনি স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধে ম্যাচের লাগাম চলে
যায় বার্সার হাতে। ৫৩ মিনিটে রবার্তোর পাস থেকে কাতালানদের এগিয়ে দেন লুইস সুয়ারেজ। মিনিট দশেক পরে সবচেয়ে বড় ধাক্কাটা খায় রিয়াল। মেসির দারুণ একটি পাস থেকে রুয়াজের শট পোস্টে লেগে ফিরে এলে ফিরতি বলে হেড নেন পাউলিনহো।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত