মুহসিন ইরম    |    
প্রকাশ : ২৪ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
এই শীতে আরামদায়ক গোসলের পদ্ধতি

পুরো শরীরে গরম কাপড় তথা জ্যাকেট উত্তমরূপে জড়িয়ে নিন। হাত-পায়ে মোজা পরতে ভুলবেন না আবার। এরপর শাওয়ারের নিচে দাঁড়িয়ে নিশ্চিন্তে গোসলটা সেরে নিন। নিন্দুকেরা বলতে পারে আপনি গোসল করেননি জাস্ট জ্যাকেট, মোজা পানিতে ভিজিয়ে ফিরেছেন। ওদের কটু কথায় কান দেবেন না, গোসল মানেই হচ্ছে শরীরের ওপর পানি প্রবাহিত করা। শরীরে জ্যাকেট জড়ানো থাকতে পারবে না এমন কোনো শর্ত আমরা গোসলের নিয়মাবলীতে ব্যাপক রিসার্চ করেও খুঁজে পাইনি।

*

যদি মূল শরীর ভেজানোর ইচ্ছা করেই থাকেন, তবুও জ্যাকেট, মোজা ইত্যাদি খুলে ফেলার প্রয়োজন নেই। স্টেপ বাই স্টেপ তথা এক একটি অঙ্গ উন্মুক্ত করে ওই অঙ্গটাকেই জাস্ট গোসল করিয়ে দ্রুত তোয়ালে দিয়ে মুছে ফেলুন। এরপর পরের অঙ্গ উন্মুক্ত করে ওটাকে গোসল করান এবং মুছে ঢেকে দেন। এতে করে পুরো শরীরে ঠাণ্ডা পানি একযোগে আক্রমণ করতে পারছে না। ফলে অন্যদের চেয়ে তুলনামূলক সহজ এবং নিরাপদ গোসল হচ্ছে আপনার।

*

পুরো পৃথিবীই এখন শীতে ছেয়ে আছে এমনটা না। বেশ কিছু দেশ এই সময়েও গরমে আচ্ছন্ন। আপনাকে জাস্ট নেটে সার্চ দিয়ে গরমপ্রবণ দেশের নাম খুঁজে বের করতে হবে। এবার ভিসা পাসপোর্ট এবং টিকিট কেটে পাড়ি জমান সে দেশে। অন্তত এই শীতে আরামে গোসলটা তো করতে পারছেন সেখানে, গ্যারান্টেড।

*

দৈনিক আপনার বডিস্প্রেটাকে সাবান শ্যাম্পু দিয়ে ভালো করে গোসল করিয়ে নেন। এবার এই বডিস্প্রে আপনার শরীরে মেখে বের হন। প্রত্যক্ষ না হোক পরোক্ষভাবে আপনি গোসল করেছেন এটা কিন্তু বলাই যায়। কারণ আপনার বডিস্প্রে গোসল করেছে এবং এরপর সেখান থেকে কিছু অংশ আপনার শরীরে এসে লেপ্টে গেছে। তবে সর্বদা বডিস্প্রের বাহিরের অংশটাই গোসল করাবেন, ভুলেও বডিস্প্রের ভেতরটা গোসল করাতে যাবেন না যেন।

*

ফিলিংটা হট করুন অর্থাৎ ফেসবুকের মতো বাস্তবজীবনেও যান্ত্রিক হয়ে যান। ঠাণ্ডা পানিতে ঘণ্টার পর ঘণ্টা গোসল করুন এবং জাস্ট ফিলিং হট অনুভূতি শরীর-মনে জিইয়ে রাখুন। আর এতেও যদি গোসলটা আরামদায়ক না হয় তাহলে অন্তত আপনার বীরত্বপূর্ণ গোসলের বর্ণনা দিয়ে ফেসবুকে একটা নাতিদীর্ঘ স্ট্যাটাস প্রসব করুন। সব ফ্রেন্ড লেপ-কম্বলের ভেতরে বসে এমন হট কমেন্ট করবে যে আপনার গোসল পরবর্তী সময়টা অবশ্যই আরামপ্রদ আর হটসমৃদ্ধ হতে বাধ্য।

*

একটা শীত গোসল গেম অ্যাপস আবিষ্কার করা প্রয়োজন। তাহলে অ্যাপস ইনস্টল করে স্বাচ্ছন্দ্যে আর আরামে গোসল করা যেত। সুতরাং এখনই গোসল করার অ্যাপ তৈরি করার কাজে লেগে পড়–ন। একটু পরিশ্রম করে হলেও সফল হতে পারলে দেশের লাভ, দশের লাভ।


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত