আন্ নাসের নাবিল    |    
প্রকাশ : ২৪ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
পেঁয়াজ সংক্রান্ত যেসব সার্ভিস বাজারে আসতে পারে

পেঁয়াজের দাম যেভাবে আকাশচুম্বী হতে হতে মহাকাশে পৌঁছে যাচ্ছে, তাতে ভবিষ্যতে পেঁয়াজ সংক্রান্ত নতুন কী সার্ভিস আসতে পারে, তা ভেবেছে বিচ্ছু। আঁকা : মৌমিতা শিকদার



পেঁয়াজ সিকিউরিটি লক-PSL

পেঁয়াজ কিনে আনলেন বাসায় কিন্তু, তারপরও নিরাপদ নন আপনি। বাসায় চোর আসতে পারে। পেঁয়াজ কিনেছেন বলে আপনার বাসায় হতে পারে ডাকাতি। তাই চোর-ডাকাত থেকে নিরাপদ রাখতে বিশেষভাবে নির্মিত পেঁয়াজ সিকিউরিটি লক ব্যবহার করা যেতে পারে। এতে থাকবে দ্বিমুখী সুরক্ষা সিস্টেম।



অটোমেটেড পেঁয়াজ মেশিন-ATM

বাজারে খোলা অবস্থায় এত পেঁয়াজ রাখা যথেষ্ট বিপজ্জনক। যে কোনো সময় যে কোনো দিক থেকে হামলা হতেই পারে। তাই বাজারে আসতে পারে অটোমেটেড পেঁয়াজ মেশিন। এ মেশিন ব্যবহারের মাধ্যমে পেঁয়াজকে বুলেটগ্রুফ, আর্থকোয়েক প্র“ফ একটা বক্সের মধ্যে রাখা হবে। মেশিনের টাকা ভরার স্থানে টাকা

দিলে ভেতর থেকে পেঁয়াজ বের হবে।



পেঁয়াজ ডিটেক্টর মেশিন- PDM

বাসায় প্রতিদিনই নানা রকম মানুষ জন নানা কাজে আসতে পারে। কার মনে কী আছে, কে জানে? কেউ যে ভালো মানুষের ভাব ধরে যাওয়া সময় দু-একটা পেঁয়াজ হাতে করে নিয়েই যাবে না, সেই নিশ্চয়তা কোথায়! তাই তাদের ওপর নজর রাখতে আসতে পারে একটি হাইব্রিড মেশিন। বাসার গেটে বসিয়ে নিতে হবে এই যন্ত্র। কেউ বাসায় ঢুকলে এবং বের হলে তার সঙ্গে পেঁয়াজ আছে কিনা, তা মেশিনে ধরা পড়বে। এছাড়াও মেশিনে থাকবে পেঁয়াজ শনাক্তকরণ সেন্সর, যা পেঁয়াজসহ আসা বা পেঁয়াজ নিয়ে বের হয়ে যাওয়া মানুষগুলোর গতিবিধির ওপর রাখবে কড়া নজর!



পেঁয়াজ লাইফ ইন্স্যুরেন্স-PLI

টাকা দিয়ে পেঁয়াজ কিনবেন, বাসায় আনবেন কিন্তু পেঁয়াজ পাবেন নষ্ট। ভাবুন, কত লাখ লাখ টাকার ক্ষতি! বাজারে গিয়ে যে বদল করে আনবেন তারও তো উপায় নেই। তাই পেঁয়াজ কেনার সময়ই পেঁয়াজের ইন্স্যুরেন্স দিতে বাজারে আসতেই পারে পেঁয়াজ লাইফ ইন্স্যুরেন্স। ইন্স্যুরেন্স করে রাখলে নষ্ট পেঁয়াজ পরবর্তী ক্রয়ের সময় রিফান্ড করে দেয়া হবে।



পেঁয়াজ সিকিউরিটি ফোর্স-PSC

বাজার থেকে পেঁয়াজ কেনে যাচ্ছেন রাস্তায় রিকশা করে। রাস্তার মোড়ে মোড়ে ওঁৎপেতে আছে আন্তর্জাতিক পেঁয়াজ ছিনতাই চক্রের সদস্যরা। রিকশা থামিয়ে অস্ত্র ঠেকিয়ে পেঁয়াজ ছিনতাই করা নিশ্চয়ই অসম্ভব নয়! তাই আপনার মূল্যবান পেঁয়াজকে নিরাপত্তা দিতে বাজারে আসতে পারে পেঁয়াজ সিকিউরিটি ফোর্স। এরা আপনাকে এবং আপনার পেঁয়াজকে ভিআইপি (ভেরি ইম্পোর্টেন্ট পেঁয়াজ) সিকিউরিটি দিয়ে বাসায় নিয়ে যাবে।


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত