যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:০০:০০ প্রিন্ট
তিন মাসে ২১ হাজার ৬৯২ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব
দেশে বিনিয়োগের জন্য গত তিন মাসে ৪০২টি শিল্পপ্রতিষ্ঠান নিবন্ধন নিয়েছে। নিবন্ধিত এসব প্রতিষ্ঠান থেকে ২১ হাজার ৬৯২ কোটি ৩৬ লাখ টাকার বিনিয়োগ প্রস্তাব পাওয়া গেছে। গত অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে বিনিয়োগ বোর্ডে নিবন্ধনের মাধ্যমে নিবন্ধিত প্রতিষ্ঠানগুলো এই পরিমাণ বিনিয়োগ করার আগ্রহ ব্যক্ত করেছে। প্রস্তাবিত এই বিনিয়োগ একই বছরের (ত্রৈমাসিক) হিসাব (জুলাই-সেপ্টেম্বর) থেকে সাত হাজার ১৩০ কোটি ২৮ লাখ ৮৫ হাজার টাকা বেশি। বিনিয়োগ বোর্ডের সর্বশেষ প্রকাশিত ত্রৈমাসিক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করা হয়েছে।
স্থানীয় বিনিয়োগ : বিবেচ্য তিন মাসে সম্পূর্ণ স্থানীয় বিনিয়োগের জন্য নিবন্ধিত ৩৭৬টি শিল্প ইউনিটে প্রস্তাবিত অর্থের পরিমাণ ২০ হাজার ৫৫৪ কোটি টাকা। বিগত জুলাই-সেপ্টেম্বর ২০১৫ তিন মাসে স্থানীয় বিনিয়োগের জন্য নিবন্ধিত ৩৩২টি শিল্প ইউনিটে প্রস্তাবিত অর্থের পরিমাণ ছিল ১৩ হাজার ৭১৮ কোটি টাকা। সে অনুযায়ী স্থানীয় বিনিয়োগ প্রস্তাব বৃদ্ধি পেয়েছে ৪৯ দশমিক ৮২ ভাগ। এ ছাড়া ২০১৪ বছরের অক্টোবর থেকে ডিসেম্বর তিন মাসের তুলনায় স্থানীয় বিনিয়োগ প্রস্তাব বৃদ্ধি পেয়েছে ২৩ দশমিক ৭৮ ভাগ।
বিদেশী বিনিয়োগ : একই সময় ১১টি শতভাগ বিদেশী ও ১৫টি যৌথ বিনিয়োগর জন্য নিবন্ধিত শিল্পে অর্থাৎ বৈদেশিক বিনিয়োগসংবলিত মোট ২৬টি নিবন্ধিত শিল্প ইউনিটের প্রস্তাবিত বিনিয়োগের পরিমাণ দাঁড়িয়েছে ১ হাজার ১৩৮ দশমিক ২৪ কোটি টাকা।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত