যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ২৬ জুলাই, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
ডিএসইতে ৬৫৬ কোটি টাকা লেনদেন
শেয়ারবাজারে লেনদেন বেড়েছে। মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৬৫৬ কোটি টাকা লেনদেন হয়েছে। আগের দিনের চেয়ে যা ২৫ কোটি টাকা বেশি। এছাড়াও এদিন ডিএসইতে মূল্যসূচক ও বাজার মূলধন বেড়েছে।
বাজার বিশ্লেষণে দেখা গেছে- ডিএসইতে মঙ্গলবার ৩৩০টি প্রতিষ্ঠানের ২১ কোটি ১৪ লাখ শেয়ার লেনদেন হয়েছে। যার মোট মূল্য ৬৫৬ কোটি ১৫ লাখ টাকা। ডিএসইর ব্রড সূচক আগের দিনের চেয়ে ৩ দশমিক ৭৮ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৮০১ দশমিক ৯০ পয়েন্টে উন্নীত হয়েছে। ডিএসই-৩০ মূল্যসূচক ১ দশমিক ১০ পয়েন্ট কমে ২ হাজার ১২৪ দশমিক ২৪ পয়েন্টে উন্নীত হয়েছে। ডিএসই শরীয়াহ সূচক দশমিক ৩৯ পয়েন্ট কমে ১ হাজার ৩১২ দশমিক ৩৪ পয়েন্টে নেমে এসেছে। এরমধ্যে দাম বেড়েছে ১৩৮টি প্রতিষ্ঠানের শেয়ারের, কমেছে ১৩১টি এবং অপরিবর্তিত রয়েছে ৬১টি কোম্পানির শেয়ারের দাম। ডিএসইর বাজারমূলধন আগের দিনের চেয়ে বেড়ে ৩ লাখ ৯১ হাজার কোটি টাকায় উন্নীত হয়েছে।
ডিএসইতে এদিন যে সব কোম্পানির শেয়ার বেশি লেনদেন হয়েছে সেগুলো হল- সিটি ব্যাংক, ইফাদ অটোস, লংকা বাংলা ফাইন্যান্স, শাহজিবাজার পাওয়ার, ফুয়াং ফুড, জেনারেশন নেক্সট, মার্কেন্টাইল ব্যাংক, কেয়া কসমেটিক্স, ওয়ান ব্যাংক এবং প্রাইম ব্যাংক।
ডিএসইতে যে সব প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেশি বেড়েছে সেগুলো হল- গ্লোবাল হেভি কেমিক্যাল, বিডি ফাইন্যান্স, সিএমসি কামাল টেক্সটাইল, রূপালী ইন্স্যুরেন্স, রিজেন্ট টেক্সটাইল, এস আলম কোল্ড রোল্ড স্টিলস, রিলায়েন্স ওয়ান মিউচ্যুয়াল ফান্ড, প্রগতি ইন্স্যুরেন্স, ইউনাইটেড ইন্সুরেন্স এবং এটলাস বাংলাদেশ।
অন্যদিকে যে সব প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেশি কমেছে সেগুলো হল- জুট স্পিনার্স, নর্দান জেনারেল ইন্স্যুরেন্স, ফাইন ফুড, বিচ হ্যাচারি, মেঘনা কনডেন্সড মিল্ক, ইসলামি ইন্স্যুরেন্স, বিডি ওয়েলডিং, বিডি অটোকারস, প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স এবং ফারইস্ট ফাইন্যান্স।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত