যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ২৬ জুলাই, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
বিদেশে বিনিয়োগের নীতিমালা প্রণয়নের দাবি ব্যবসায়ীদের
বাংলাদেশি ব্যবসায়ীরা বিদেশে বিনিয়োগ করতে চান। এজন্য ফরেন এক্সচেঞ্জ গাইডলাইন সংশোধন ও বিদেশে বিনিয়োগ নীতিমালা প্রণয়নের দাবি জানিয়েছেন তারা। ব্যবসায়ীদের মতে, বাংলাদেশকে উন্নত দেশে রূপান্তর করতে চাইলে দেশীয় উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের সুযোগ দিতে হবে। এতে অবৈধ উপায়ে মুদ্রা পাচার বন্ধ হবে। পাশাপাশি বিদেশে বিনিয়োগের মুনাফা দেশে স্থানান্তর ও জনশক্তি রফতানি বাড়বে। মঙ্গলবার রাজধানীর তেজগাঁও ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম অব বাংলাদেশ (আইবিএফবি) আয়োজিত এক গোলটেবিল আলোচনায় দেশের উদ্যোক্তা ও অর্থনীতিবিদরা এ কথা বলেছেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন ও বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) সদস্য অজিত কুমার পাল। মূল প্রবন্ধ উপস্থাপন করেন আইবিএফবি’র পরিচালক এমএস সিদ্দিকী।
এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন বলেন, বাংলাদেশি উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগ করে লাভবান হওয়ার অনেক সম্ভাবনা রয়েছে। উদ্যোক্তারা বিভিন্ন দেশে বিনিয়োগ করে বাজার সম্প্রসারণ ও প্রতিযোগিতার সক্ষমতা অর্জন করতে পারে। উদাহরণ দিয়ে তিনি বলেন, সিয়েরালিওনসহ আফ্রিকার দেশগুলোতে অনেক খালি জমি পড়ে আছে। এখানে বিনিয়োগ করে সরকার তুলা ও খাদ্যের নিরাপত্তা নিশ্চিত করতে পারে।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত