প্রকাশ : ১৭ আগস্ট, ২০১৬ ০০:০০:০০ প্রিন্ট
আইওএস এবং অ্যান্ড্রয়েডে গুগলের ভিডিও চ্যাট অ্যাপ ‘ডুয়ো’
চলতি বছরের মে মাসে সার্চ জায়ান্ট গুগল তাদের আই/ও কনফারেন্সে নতুন কিছু কমিউনিকেশনস অ্যাপের সঙ্গে পরিচয় করিয়ে দেয়। এবার ভিডিও কলের জন্য অ্যাপ ‘ডুয়ো’ অ্যান্ড্রয়েড এবং আইওএস এ উন্মুক্ত করে দেয়া হয়েছে।
ওয়ান-টু-ওয়ান ভিডিও কলিং অ্যাপ ডুয়ো ভিডিও কলের সব জটিলতা দূর করবে। এই অ্যাপ ব্যবহার করার জন্য আলাদা কোনো অ্যাকাউন্ট প্রয়োজন পরবে না। ফোনে থাকা কন্টাক্ট লিস্টের মাধ্যমেই ভিডিও কল করা যাবে। ব্যবহারকারীর নেটওয়ার্ক ধীরগতির হলে বা ব্যান্ডউইথ সীমিত হলে অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে রেজ্যুলিউশন কমিয়ে কল সহজেই সংযোগ করে দেবে। অ্যাপটিতে থাকা ‘নক নক’ ফিচারটি ভিডিও কলকে আরও আনন্দদায়ক করবে।
এই অ্যাপে অ্যান্ড-টু-অ্যান্ড এনক্রিপশন সিস্টেম মেনে চলে। অ্যান্ড্রয়েডের গুগল প্লে স্টোরে এবং আইওএসের আইটিউনসে উন্মুক্ত হওয়া এই অ্যাপ কিছুদিনের মধ্যেই বিশ্বব্যাপী ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবে।
সূত্র : গুগল অফিসিয়াল ব্লগ
ফারজানা মাহাবুবা



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত