আইটি ডেস্ক    |    
প্রকাশ : ২১ আগস্ট, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
আত্মহত্যা রুখে দিবে ক্র্যাফ
সামাজিক যোগাযোগ মাধ্যমে সচেতনতা বৃদ্ধির পর এবার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ‘আত্মহত্যার বিরুদ্ধে’ গণসচেতনতা বৃদ্ধির কাজ শুরু করেছে ক্রাইম রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস ফাউন্ডেশন (ক্র্যাফ)। ১৭ আগস্ট ক্র্যাফ ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এথিক্স ক্লাব যৌথ উদ্যোগে আয়োজন করে ‘সর্বশেষ আপনিই মুখ্য’ শীর্ষ সেমিনার। গণসচেতনতামূলক এ সেমিনারে উপস্থিত ছিলেন অভিনেত্রী ও নির্দেশক, সমাজসেবী ও ক্র্যাফের উপদেষ্টা আফসানা মিমি, মোটিভেশনাল স্পিকার সোলায়মান সুখন, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল সাইকোলজিস্ট ও কাউন্সিলের জোহরা পারভীন, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল থেরাপিস্ট ও ফ্যাকাল্টি অব সাইকোলজি সারাহ ফারদিন, এনএসইউ এথিক্স ক্লাবের উপদেষ্টা ও সমাজবিজ্ঞান অনুষদের ফ্যাকাল্টি টাটা জাফর, ক্র্যাফের প্রেসিডেন্ট জেনিফার আলম ও ভাইস প্রেসিডেন্ট তানভীর জোহা। কীভাবে সচেতনতা ও আত্মবিশ্বাস পারে এ প্রবণতাকে রোধ করতে সে ব্যাপারে বক্তারা সেমিনারে আলোচনা করেন। পরবর্তী সময়ে মনোবিজ্ঞানের আলোকে আত্মহত্যা বা তার প্রচেষ্টার পিছে কী ধরনের কারণ থাকতে পারে সে বিষয়ে পর্যালোচনামূলক সেশন নেন পারভীন ও মিস ফারদিন। যুগপৎ হতাশাই যে কাউকে আত্মহত্যায় প্রলুব্ধ করে সে সম্পর্কে তারা দু’জন আলোকপাত করেন। এ ছাড়া কীভাবে হতাশাকে পরাজিত করতে হয় তার উপায়ও বলেন তারা। একই সঙ্গে বাস্তব জীবনে আত্মহত্যাকে প্রতিরোধ করে সুস্থ জীবনে ফিরে আসার গল্পও বক্তব্যে উপস্থাপন করা হয়।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত