প্রকাশ : ২৩ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
ম্যাজিক লিপ আনল মিক্সড রিয়েলিটি গগলস
যুক্তরাষ্ট্রভিত্তিক স্টার্টআপ ম্যাজিক লিপ উন্মোচন করেছে মিক্সড রিয়েলিটি গগলসের। এটি মূলত একটি অগমেন্টেড রিয়েলিটি হার্ডওয়্যার প্লাটফর্ম। ডিভাইসটি বাজারে ছাড়া হবে ২০১৮ সালে।
ম্যাজিক লিপ ওয়ান নামে গ্লাসটি চোখে দিলে এর সেন্সর মানুষের চোখকে বিভ্রান্ত করে দেয়। যার ফলে যেই জিনিসের অস্তিত্ব নেই সেগুলোই মানুষ চোখের সামনে দেখতে পায়।
অগমেন্টেড রিয়েলিটির অভিজ্ঞতা দিতে ফার্স্ট জেনারেশন ডেভেলপমেন্ট কিট হিসেবে এতে থাকছে মিক্সড রিয়েলিটি গগলস, শরীরে ধারণ করা কম্পিউটার সিস্টেম ও একটি ওয়্যারলেস কন্ট্রোলার।
বেশিরভাগ স্মার্ট গ্লাসের মতোই ম্যাজিক লিপের হেডসেটটিও ইউজারদের তথ্য সংগ্রহ করবে এবং ব্যবহারকারী যা দেখবে সেগুলোই এর ক্যামেরা ও হেডফোনে রেকর্ড হয়ে যাবে। কিন্তু ম্যাজিক লিপের পেটেন্ট অনুযায়ী এর ক্ষমতা বাকি স্মার্টগুলোর চেয়ে বেশি হবে।
ধারণা করা হচ্ছে, এটি বাজারে আসার অপেক্ষায় থাকা মাইক্রোসফটের হলোলেন্স হেডসেটের সঙ্গে টেক্কা দেবে।
স্টার্টআপ কোম্পানিটি ইতিমধ্যে মিক্সড রিয়েলিটি গগলের উৎপাদন ও বিপণনে ১.৯ বিলিয়ন ডলারের ফান্ড গড়ে তুলেছে। ফ্লোরিডাভিত্তিক এ কোম্পানিতে গুগল, আলিবাবা ও টিমাসেকের মতো শীর্ষস্থানীয় কোম্পানিগুলোরও বিনিয়োগ আছে।
স্টার্টআপটির প্রতিষ্ঠাতা রনি অ্যাবোভিটস। ২০১১ সালে তিনি এ স্টার্টআপটি গড়ে তোলেন।
-আইটি ডেস্ক



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত