প্রকাশ : ২৪ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
বিসিএস নির্বাচনে হাসান বাবু ও তমিজ উদ্দিন প্যানেল বিজয়ী

বাংলাদেশ কম্পিউটার সোসাইটি (বিসিএস) কার্যনির্বাহী কমিটি নির্বাচনে প্রফেসর ড. হাফিজ মো. হাসান বাবুর নেতৃত্বে ‘ড. হাসান বাবু-তমিজ উদ্দিন’ প্যানেল মোট ২০টি পদে জয়লাভ করে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে। শুক্রবার রাজধানীর আজিমপুর গভ. গার্লস স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশের তথ্যপ্রযুক্তিবিষয়ক পেশাজীবীদের বৃহত্তম রেজিস্টার্ড সংগঠন ‘বাংলাদেশ কম্পিউটার সোসাইটির ২০১৮-২০ মেয়াদের কার্যকরী পরিষদের নির্বাচন। এ নির্বাচনে ম্যানেজমেন্ট কমিটির ৯টি পদের বিপরীতে ৬টি পদেই ড. হাসান বাবু-তমিজ উদ্দিন প্যানেল জয়লাভ করেছে। বাংলাদেশ কম্পিউটার সোসাইটির সভাপতি হিসেবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক চেয়ারম্যান এবং প্রফেসর ড. হাফিজ মো. হাসান বাবু, মহাসচিব পদে পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট মো. তমিজ উদ্দিন এবং ট্রেজারার পদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবোটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স বিভাগের চেয়ারম্যান ড. লাফিফা জামালসহ ৬টি গুরুত্বপূর্ণ পদে ড. হাসান বাবু-তমিজ উদ্দিনের প্যানেল ‘ডিজিটাল স্কোয়াড’ সবচেয়ে জনপ্রিয় প্যানেল হিসেবে কম্পিউটার প্রফেশনালদের সমর্থন পেয়েছে। বাকি তিনটি পদে ড. হাসান বাবু-তমিজ উদ্দিন প্যানেল থেকে ভাইস প্রেসিডেন্ট (ফাইন্যান্স) পদে জনতা ব্যাংকের জেনারেল ম্যানেজার (আইসিটি) এস কে মো. জামিনুর রহমান, যুগ্ম মহাসচিব (এডমিন) পদে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সিস্টেম অ্যানালিস্ট আকতারুজ্জামান এবং যুগ্ম মহাসচিব (ফাইন্যান্স) পদে বাংলাদেশ পুলিশের প্রোগ্রামার ইঞ্জিনিয়ার এস কে রওনকুজ্জামান নির্বাচিত হয়েছেন। এ ছাড়া নতুন ঘোষিত কমিটিতে কাউন্সিলর পদেও ড. হাসান বাবু-তমিজ উদ্দিন প্যানেল ২৫ জন কাউন্সিলর প্রতিনিধির মধ্যে ১৪ জন কাউন্সিলর প্রতিনিধি নিয়ে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে। বিজয়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ড. হাসান বাবু-তমিজ উদ্দিন প্যানেলের পক্ষ থেকে তাদেরকে নির্বাচিত করার জন্য সবাইকে ধন্যবাদ জানানো হয়। নির্বাচিত নেতারা তাদের ঘোষিত ৬ দফার ভিত্তিতে আগামী তিন বছর সবাইকে নিয়ে কাজ করে যাবে এ ব্যাপারে তাদের প্যানেলের সিদ্ধান্ত পুনরায় ব্যক্ত করেন। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে দেশের ভিশন ২০২১ ও ২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে শক্তিশালী কম্পিউটার সোসাইটি সবার মুখপাত্র হিসেবে কাজ করে যাবে বলে প্যানেলের পক্ষ থেকে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়। পাশাপাশি ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে দেশীয় মেধা ও প্রযুক্তিকে অগ্রাধিকার দেয়ার কথাও বলেছেন নতুন নির্বাচিত প্রেসিডেন্ট প্রফেসর ড. হাসান বাবু। এ নির্বাচনে ৪টি পরিপূর্ণ প্যানেলসহ একাধিক স্বতন্ত্র প্রার্থী অংশগ্রহণ করেছিল। প্রফেসর ড. হাফিজ মো. হাসান বাবুর নেতৃত্বে ‘ড. হাসান বাবু-তমিজ উদ্দিন প্যানেল’, মোহাম্মদ মিজানুর রহমান সিদ্দিকীর নেতৃত্বে ‘আইসিটি প্রফেসনাল প্যানেল’, প্রফেসর ড. মুহাম্মাদ সোহেল রহমানের নেতৃত্বে ‘ড. সোহেল-তোফায়েল প্যানেল’ এবং ইঞ্জিনিয়ার মুহাম্মদ নাজমুল হকের নেতৃত্বে ‘ইয়াং আইসিটি প্রফেশনালস প্যানেল’ অংশগ্রহণ করে। শুক্রবার এই নির্বাচনে শুধু রেজিস্টার্ড মেম্বাররা ভোট দিয়েছেন। সকাল ৮টা থেকে ভোট শুরু হয়ে ভোট গ্রহণ শেষ হয় বিকাল ৪টায়। রাত সাড়ে ৯টায় বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

-এম মিজানুর রহমান সোহেল


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত