প্রকাশ : ২৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
উইন্ডোজ ১০ বিল্ড সংস্করণে পুরনো লেখা উদ্ধার হবে
উইন্ডোজ ১০ ইনসাইডার প্রিভিউয়ের নতুন বিল্ড সংস্করণ এনেছে মাইক্রোসফট। ‘বিল্ড ১৭০৬৩’ নামে সংস্করণে টাইমলাইন ফিচার আনা হয়েছে। এছাড়া উন্নত কর্টানা ও আগের কিছু বাগ ফিক্স করা হয়েছে।
টাইমলাইন ফিচারটি ব্যবহার করে ব্যবহারকারীরা আগে কোনো সফটওয়্যার ব্যবহার করেছেন তা দেখতে পারবেন। এছাড়া সেই সময়ে সফটওয়্যারে কোন কাজটি করা হয়েছে তাও দেখে নেয়া যাবে। নির্দিষ্ট সময়ে ফিরে গিয়ে সফটওয়্যারটি চালু করলে কাজটি প্রদর্শিত হবে। ধরুন আপনি মাইক্রোসফট অফিসে সকাল ১০টায় কোনো লেখা লিখেছেন। একই ডক ফাইল এডিট করলেন কিন্তু রাতে আবার পুরনো লেখাটির প্রয়োজন পড়ল। টাইমলাইন ফিচারের মাধ্যমে তা সহজেই উদ্ধার করা যাবে।
এছাড়া এই আপডেটে ডিপিআই, অ্যাপ্লিকেশনের জন্য স্কেলিংয়ের উন্নয়ন করা হয়েছে। ডেভেলপারদের জন্য সংস্করণটি এখনও পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। পূর্ণাঙ্গ সংস্করণটি কবে সব ব্যবহারকারীদের জন্য উন্মোচন করা হবে সে সম্পর্কে কোনো তথ্য জানান হয়নি। আপনি যদি উইন্ডোজ ১০-এর নতুন বিল্ড সংস্করণটি কম্পিউটারে ইন্সটল করতে চান তাহলে https://blogs.windows.com/ windowsexperience/ 2017/12/19/announcing-windows-10-insider-preview-build-17063-pc/ এই ঠিকানা ঢুঁ মারতে পারেন। দ্য ভার্জ অবলম্বনে - আইটি ডেস্ক



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত