প্রকাশ : ১০ মার্চ, ২০১৬ ০০:০০:০০ প্রিন্ট
বাংলাদেশ সেনাবাহিনীতে নিয়োগ

বাংলাদেশ সেনাবাহিনীতে ৪৬তম বিএমএ স্পেশাল কোর্সের অধীনে ইঞ্জিনিয়ার্স, সিগন্যালস ও ইএমই কোরে প্রশিক্ষণের পর সরাসরি ক্যাপ্টেন পদে জনবল নিয়োগ করা হবে। আগ্রহীরা আগামী ১৪ মার্চ পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম : বাংলাদেশ সেনাবাহিনী

পদের নাম : ক্যাপ্টেন

শিক্ষাগত যোগ্যতা

ইঞ্জিনিয়ার্স কোর : এসএসসি/এইচএসসিতে আলাদাভাবে জিপিএ ৩.৫/প্রথম বিভাগ এবং সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে কমপক্ষে প্রথম শ্রেণী/সিজিপিএ ৩.০০।

সিগন্যালস কোর, পুরুষ : এসএসসি/এইচএসসিতে আলাদাভাবে জিপিএ ৩.৫ বা প্রথম বিভাগ এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল ইলেকট্রনিকস ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে কমপক্ষে প্রথম শ্রেণী/সিজিপিএ ৩.০০।

ইএমই কোর : এসএসসি/এইচএসসিতে আলাদাভাবে জিপিএ ৩.৫/প্রথম বিভাগ এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল ইলেকট্রনিকস ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং, নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং, ম্যাটেরিয়াল/মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং, বায়োমেডিকেল/নিউক্লিয়ার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে কমপক্ষে প্রথম শ্রেণী/সিজিপিএ ৩.০০।

শারীরিক যোগ্যতা

পুরুষ : উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৫০ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি।

নারী : উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি, ওজন ৪৭ কেজি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি।

বয়স ও অন্যান্য : আগামী ০১ জুলাই ২০১৬ তারিখে অনূর্ধ্ব ২৮ বছর। বিবাহিত ও অবিবাহিত মহিলারা আবেদন করতে পারবেন। তবে অবিবাহিতদের পাশাপাশি ১ জুলাই ২০১৬ তারিখে ২৬ বছর বয়সী বিবাহিত পুরুষরাও আবেদন করতে পারবেন।

বেতন : প্রশিক্ষণ চালাকালীন এবং কমিশন পাওয়ার পর নিয়মানুযায়ী বেতন ও ভাতা দেয়া হবে।

আবেদনের নিয়ম : আগ্রহীরা সেনাবাহিনীর ওয়েবসাইট www.joinbangladesharmy.mil.bd ঠিকানায় আবেদন করতে পারবেন।

আবেদন ফি : ১,০০০ টাকা

আবেদনের শেষ সময় : ১৪ মার্চ ২০১৬

সূত্র : দি ইনডিপেনডেন্ট, ১৯ ফেব্রুয়ারি ২০১৬


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত