প্রকাশ : ১১ আগস্ট, ২০১৬ ০০:০০:০০ প্রিন্ট
কর্পোরেট কর্নার

কর্ণফুলী ইন্স্যুরেন্সের অর্ধ বার্ষিক সম্মেলন

সম্প্রতি কর্ণফুলী ইন্স্যুরেন্স কোং লিমিটেডের অর্ধ বার্ষিক সম্মেলন-২০১৬ ব্যবস্থাপনা পরিচালক মো. হাফিজউল্লাহর সভাপতিত্বে প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। কোম্পানির চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমেদ প্রধান অতিথি, ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ বিশেষ অতিথি এবং ঊর্ধ্বতন কর্মকর্তা ও শাখা ব্যবস্থাপকরা উপস্থিত ছিলেন। সম্মেলনে কোম্পানির প্রথম ৬ মাসের ব্যবসায়িক পর্যালোচনা ও ভবিষ্যৎ করণীয় বিষয়ে আলোচনা এবং লক্ষ্যমাত্রা অর্জনকারী শাখা ও কর্মকর্তাদের পুরস্কৃত করা হয়।



রিয়েলিটি শো ‘ম্যাজিক বাউলিয়ানা ২০১৬’

বাংলা লোকসঙ্গীতে নতুন প্রতিভা অন্বেষণে মাছরাঙা টেলিভিশনে আবার শুরু হচ্ছে ‘ম্যাজিক বাউলিয়ানা ২০১৬’। দেশের তরুণ প্রজন্মকে বাংলা লোকগানের চিরন্তন আবেদনের সঙ্গে পরিচয় করানোর উদ্দেশ্যেই স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ওরাল কেয়ার ব্র্যান্ড ম্যাজিকের এ উদ্যোগ। খুব শিগগিরই প্রতিযোগিতার রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হবে। তারকা শিল্পীদের অংশগ্রহণ আর প্রতিযোগীদের হাড্ডাহাড্ডি লড়াই দেখতে চোখ রাখুন মাছরাঙা টেলিভিশনের পর্দায়।



মিডল্যান্ড ব্যাংকের আর্থিক অনুদান প্রদান

মিডল্যান্ড ব্যাংক লিমিটেড শিক্ষা ক্ষেত্রে সামাজিক দায়বদ্ধতা কর্মসূচির (সিএসআর) আওতায় কুমিল্লা জেলার মুরাদনগর থানায় অবস্থিত বাবুটিপাড়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়কে ৫ লাখ টাকার আর্থিক অনুদান প্রদান করেছে। ব্যাংকের গুলশানের প্রধান কার্যালয়ে শিক্ষা প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা কমিটির সম্মানিত চেয়ারম্যান রফিকুল ইসলামের কাছে আর্থিক অনুদানের চেক হস্তান্তর করেন মিডল্যান্ড ব্যাংকের চেয়ারম্যান এম মনিরুজ্জামান খন্দকার।



এসআইবিএল এবং সিগাল হোটেলের চুক্তি

সম্প্রতি সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড (এসআইবিএল) এবং সিগাল হোটেলস লিমিটেডের মধ্যে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এই চুক্তির ফলে এসআইবিএল কর্মকর্তা/কর্মচারীবৃন্দ এবং এসআইবিএল ক্রেডিট কার্ড হোল্ডাররা সিগাল হোটেলের বিভিন্ন ধরনের সেবা গ্রহণের ক্ষেত্রে বিশেষ ছাড়ের সুবিধা ভোগ করবেন। সোস্যাল ইসলামী ব্যাংকের কার্ড ডিভিশনের প্রধান মো. আকমল হোসেন ও সিগাল হোটেলস লিমিটেডের সিনিয়র ম্যানেজার মো. জসিম উদ্দীন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।



বন্যা দুর্গতদের পাশে যমুনা ব্যাংক ফাউন্ডেশন

যমুনা ব্যাংক ফাউন্ডেশনের উদ্যোগে ও অর্থায়নে যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান ও যমুনা ব্যাংকের পর্ষদের নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদ জামালপুর জেলার ইসলামপুর থানার ৩টি ইউনিয়নে বন্যা দুর্গত ২ হাজার পরিবারের মধ্যে ২ হাজার বস্তা চাল, ডাল, লবণ, তৈল, চিড়া, দিয়াশলাই, মোমবাতি ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ ১২ লক্ষাধিক টাকার ত্রাণ বিতরণ করেন। উপস্থিত ছিলেন যমুনা ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও যমুনা ব্যাংক ফাউন্ডেশনের সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহমদ।



ইউনিয়ন ব্যাংকে ফাউন্ডেশন কোর্স সম্পন্ন

ইউনিয়ন ব্যাংক ট্রেনিং ইন্সটিটিউট কর্তৃক আয়োজিত অফিসারদের ১৫ দিনব্যাপী ফাউন্ডেশন কোর্সের সমাপনী হয়েছে। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্যাংকের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল হামিদ মিঞা। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের সম্মানিত অতিরিক্ত ব্যবস্থানা পরিচালক সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ সালেহ এবং এবিএম মোকাম্মেল হক চৌধুরী। অনুষ্ঠানটি পরিচালনা করেন ইন্সটিটিউটের প্রধান মো. হেদায়েত উল্লাহ।



ন্যাশনাল ব্যাংক লিমিটেডের প্রশিক্ষণ কোর্সের সমাপনী

সম্প্রতি ন্যাশনাল ব্যাংক ট্রেনিং ইন্সটিটিউটে ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ৪০ জন কর্মকর্তার অংশগ্রহণে ২ দিনব্যাপী ‘ক্রেডিট মনিটরিং অ্যান্ড সুপারভিশন-আর্লি অ্যালার্ট প্রসেস’ শীর্ষক একটি প্রশিক্ষণ কোর্স পরিচালিত হয়। সমাপনী অনুষ্ঠানে ব্যাংকের অতিরিক্ত-ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী মোশতাক আহমেদ প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণকারী প্রাপ্ত কর্মকর্তাদের মধ্যে সনদপত্র বিতরণ করেন। ব্যাংকের ভিপি ও ট্রেনিং ইন্সটিটিউটের প্রিন্সিপাল মেজর (অব.) কেএম এনায়েতুল হক উপস্থিত ছিলেন।



বাড্ডায় ‘ইজি বিল্ড’-এর প্রথম আউটলেট উদ্বোধন

পিভিসি, স্যানিটারি ফিটিংস, কাস্ট আয়রন ও বৈদ্যুতিক সরঞ্জামাদি বিক্রির জন্য রাজধানীর বাড্ডায় ‘ইজি বিল্ড’ নামে নতুন একটি রিটেইল চেইন শপ উদ্বোধন করা হয়েছে। আরএফএলের পরিচালক আরএন পাল বাড্ডার হল্যান্ড সুপার মার্কেটে আউটলেটটি উদ্বোধন করেন। আউটলেটটিতে বাড়ি নির্মাণের প্রয়োজনীয় ৩ হাজার ধরনের পণ্য এ আউটলেটে পাওয়া যাবে। আরএফএল প্লাস্টিকস লিমিটেডের নির্বাহী পরিচালক মো. মনিরুজ্জামান মণ্ডল, প্রধান বিপণন কর্মকর্তা আ. ম. মুনীম এ সময় উপস্থিত ছিলেন।



পারটেক্স স্টার গ্রুপের স্ট্রাটেজিক লার্নিং প্রোগ্রাম

পারটেক্স স্টার গ্রুপ সম্প্রতি গ্রুপের বিভিন্ন পর্যায়ের ১০০ কর্মকর্তার জন্য ‘টিমিং ফর ট্র্যান্সফরমেশন’ শীর্ষক একটি স্ট্রাটেজিক লার্নিং প্রোগ্রাম সফলভাবে আয়োজন করে। গ্রুপের ভাইস চেয়ারম্যান আজিজ আল কায়সার এবং ম্যানেজিং ডাইরেক্টর আজিজ আল মাহমুদের উপস্থিতিতে কেএম আলী, সিইও, পিএসজি (বিজনেস কমপ্লেক্স-২) প্রোগ্রামটি পরিচালনা করেন। অন্যদের মধ্যে পারটেক্স এগ্রো লিমিটেডের চেয়ারম্যান মিস্ তাবাসসুম কায়সার এবং ম্যানেজিং ডাইরেক্টর মিস্ সাভেরা এইচ মাহমুদ প্রোগ্রামে উপস্থিত ছিলেন।



ড্যাফোডিলে ‘আর্ট অব পেরেন্টস্ ডে’

ছাত্র-শিক্ষক-অভিভাবক এই ত্রি-মাত্রিক সম্পর্ককে আরও বেশি শক্তিশালী ও দৃঢ় করার লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি মিলনায়তনে শিক্ষার্থী-শিক্ষক ও অভিভাবকদের অংশগ্রহণে ‘আর্ট অব পেরেন্টস্ ডে’ শীর্ষক এক কর্মসূচির আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খান। ক্যারিয়ার ডেভেলপমেন্ট সেন্টারের পরিচালক সৈয়দ মিজানুর রহমানের সঞ্চালনায় বিপুল সংখ্যক শিক্ষার্থী-শিক্ষক ও অভিভাবক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।



চেঞ্জিং ফেসেস অব দ্য চরস্

রাজধানীস্থ লং বিচ স্যুটস হোটেলে ‘চেঞ্জিং ফেসেস অব দ্য চরস্’ শীর্ষক এক ফলাফল ও অভিজ্ঞতা বিনিময় অনুষ্ঠান যৌথভাবে আয়োজন করে ‘মেকিং মার্কেটস্ ওয়ার্ক ফর দ্য যমুনা, পদ্মা অ্যান্ড তিস্তা চরস্ (এমফোরসি) প্রজেক্ট’ এবং পল্লী উন্নয়ন একাডেমি, বগুড়ার ‘চর ডেভেলপমেন্ট রিসার্চ সেন্টার (সিডিআরসি)’।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব (পরিকল্পনা ও উন্নয়ন) আনন্দ চন্দ্র বিশ্বাস, সুইজারল্যান্ড দূতাবাসের ডেপুটি ডিরেক্টর অব কো-অপারেশন সিরোকো মেজারলি।



ইস্টার্ন ব্যাংকের ভ্রমণ ও বিনোদন প্রিপেইড মাস্টারকার্ড

ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল) মাস্টারকার্ডের সহায়তায় বার্জার পেইন্টস্ এমপ্লয়িদের ভ্রমণ ও বিনোদন সংক্রান্ত চাহিদা মেটাতে একটি কো-ব্র্যান্ডেড প্রিপেইড কার্ড চালু করেছে। রাজধানীর বার্জার কর্পোরেট কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার, বার্জার পেইন্টস্ বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী, মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল কার্ডটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।



মো. সফিউল আজম মধুমতি ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা

মো. সফিউল আজম, সম্প্রতি মধুমতি ব্যাংক লিমিটেডে ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ লাভ করেছেন। এর আগে তিনি ওই ব্যাংকে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিং বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি লাভের পর আজম ১৯৯১ সালে এবি ব্যাংক লিমিটেডে প্রবেশনারি অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন এবং পরে ২০০১ সালে শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডে যোগদান করে সর্বশেষ উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। দীর্ঘ ২৫ বছরের ব্যাংকিং পেশায় ইতিবাচক মনোভাবসম্পন্ন, বিস্তৃত পরিচিতি সম্পন্ন এবং গ্রাহক ভাবাপন্ন ব্যাংকার হিসেবে সুনাম রয়েছে।



এমটিবি এবং ওয়েল গ্রুপের মধ্যে চুক্তি

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি) এবং ওয়েল গ্রুপের মধ্যে সম্প্রতি এমটিবির কার্যালয়ে এক কর্পোরেট চুক্তি স্বাক্ষরিত হয়। এই চুক্তির আওতায় ওয়েল গ্রুপের কর্মকর্তারা এমটিবি পে-রোল ব্যাংকিং সুবিধা উপভোগ করতে পারবেন। ওয়েল গ্রুপ প্রধান নির্বাহী সৈয়দ নুরুল ইসলাম এবং এমটিবি উপ-ব্যবস্থাপনা পরিচালক ও চিফ বিজনেস অফিসার সৈয়দ রফিকুল হক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন। এ সময় উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।



ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ও ইউএস বাংলা এয়ারলাইন্সের চুক্তি

সম্প্রতি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড ইউএস বাংলা এয়ারলাইন্সের সঙ্গে কর্পোরেট চুক্তি স্বাক্ষর করেছে। ব্যাংকের বিপণন ও উন্নয়ন বিভাগের প্রধান আজম খান ও ইউএস বাংলা এয়ারলাইন্সের হেড অব মার্কেটিং অ্যান্ড সেলস্ মো. শফিকুল ইসলামকে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্র হস্তান্তর করতে দেখা যাচ্ছে।



মো. আরফান আলী ব্যাংক এশিয়ার নতুন প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক

দেশের প্রথিতযশা ব্যাংকার মো. আরফান আলী ব্যাংক এশিয়া লিমিটেডের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক পদে নিয়োগ পেয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায়ে প্রশাসন ইন্সটিটিউটের এমবিএ আরফান আলীর ২৫ বছরের ব্যাংকিং জীবন বর্ণিল অভিজ্ঞতায় সমৃদ্ধ। পেশাগত জীবনে তিনি বিভিন্ন পর্যায়ে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। আরফান আলী ১৯৯১ সালে আরব বাংলাদেশ ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। পরে তিনি কোরিয়ান হানিল ব্যাংকে যোগ দিয়ে ব্যাংকটির ঢাকা অফিস কার্যক্রম শুরুর সঙ্গে সম্পৃক্ত হন। ব্যাংক এশিয়া ১৯৯৯ সালে বাণিজ্যিক ব্যাংক হিসেবে যাত্রা শুরুর আগেই তিনি যোগদান করেন।


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত