ইসরাফিল    |    
প্রকাশ : ১১ আগস্ট, ২০১৬ ০০:০০:০০ প্রিন্ট
১২ পদে ৩০ জনকে নিয়োগ দেবে বিআইডব্লিউটিএ

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) ১২টি পদের জন্য ৩০ জন জনবল নিয়োগ দেয়ার কথা উল্লেখ করেছে। সম্প্রতি জাতীয় পত্রিকার মাধ্যমে এ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

উল্লিখিত নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী ড্রাইভার (স্পিড বোট), ড্রাইভার-১ (সার্ভে ভেসেল), মাস্টার-২ (সার্ভে ভেসেল), ড্রাইভার-২ (সার্ভে ভেসেল ও ওয়ার্ক বোট), মাস্টার-৩ (সার্ভে ভেসেল ও ওয়ার্ক বোট), কায়ার্টার মাস্টার (সার্ভে ভেসেল), গ্রিজার (সার্ভে ভেসেল), ইলেকট্রিশিয়ান (সার্ভে ভেসেল), লিডসম্যান, লস্কর, তোপাষ, ভাণ্ডারি এই ১২ পদে লোক নিয়োগ করা হবে। আর এ পদে আবেদনের আগ্রহীরা আগামী ১৮ আগস্ট পর্যন্ত চাকরির আবেদন করতে পারবেন।

কোন পদে কতজন, যোগ্যতা ও বেতনভাতা : বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) ১২টি পদের জন্য ৩০ জন জনবল নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে কোন পদে কতজন, যোগ্যতা ও বেতনের কথা। সে অনুযায়ী ড্রাইভার (স্পিডবোট) পদে লোক নেবে ০৩ জন, সে ক্ষেত্রে এওই পদের আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা লাগবে এসএসসি-অষ্টম শ্রেণী পাস, ও বেতন দেয়া হবে ১৭ হাজার ৪৫ টাকা। ড্রাইভার-১ (সার্ভে ভেসেল) পদে জনবল নিয়োগ দেবে ১ জন, এর জন্য আবেদনকারীর শিক্ষাগতযোগ্যতা থাকতে হবে এসএসসি-ডিগ্রি পাস ও বেতন উল্লেখ করা হয়েছে ২১ হাজার ৭০০ টাকা। মাস্টার-২ (সার্ভে ভেসেল) পদে জনবল নিয়োগ দেয়ার কথা বলা হয়েছে ২ জন এর জন্য শিক্ষাগত যোগ্যতার কথা উল্লেখ করা হয়েছে এসএসসি-ডিগ্রি পাস ও বেতন দেয়া হবে ২১ হাজার ৭০০ টাকা। এ ছাড়া অন্যান্য পদের ক্ষেত্রেও বিভিন্ন যোগ্যতা চাওয়া হয়েছে, পদের নাম : ড্রাইভার-২ (সার্ভে ভেসেল ও ওয়ার্ক বোট) পদ সংখ্যা : ৪টি, শিক্ষাগত যোগ্যতা : এসএসসি-ডিগ্রি বেতন : ১৯ হাজার ৩০০ টাকা। পদের নাম : মাস্টার-৩ (সার্ভে ভেসেল ও ওয়ার্ক বোট) পদ সংখ্যা : ৪টি, শিক্ষাগত যোগ্যতা : এসএসসি-ডিগ্রি বেতন : ১৮ হাজার ৩০০ টাকা। পদের নাম : কোয়ার্টার মাস্টার (সার্ভে ভেসেল) পদ সংখ্যা : ২টি, শিক্ষাগত যোগ্যতা : এসএসসি-ডিগ্রি বেতন : ১৭ হাজার ৪৫ টাকা। পদের নাম : গ্রিজার (সার্ভে ভেসেল) পদ সংখ্যা : ৪টি, শিক্ষাগত যোগ্যতা : এসএসসি-ডিগ্রি বেতন : ১৭ হাজার ৪৫ টাকা। পদের নাম : ইলেকট্রিশিয়ান (সার্ভে ভেসেল) পদ সংখ্যা : ২টি, শিক্ষাগত যোগ্যতা : এসএসসি- ট্রেড লাইসেন্স বেতন : ১৭ হাজার ৪৫ টাকা। পদের নাম : লিডসম্যান পদ সংখ্যা : ২টি, শিক্ষাগত যোগ্যতা : অষ্টম শ্রেণী অভিজ্ঞতা : ২ বছর বেতন : ১৫ হাজার ৮০০ টাকা। পদের নাম : লস্কর পদ সংখ্যা : ২টি, শিক্ষাগত যোগ্যতা : অষ্টম শ্রেণী বেতন : ১৫ হাজার ৮০০ টাকা। পদের নাম : তোপাষ পদ সংখ্যা : ২টি, শিক্ষাগত যোগ্যতা : অষ্টম শ্রেণী বেতন : ১৫ হাজার ৮০০ টাকা। পদের নাম : ভাণ্ডারি পদ সংখ্যা : ২টি, শিক্ষাগত যোগ্যতা : অষ্টম শ্রেণী, বেতন : ১৫ হাজার ৮০০ টাকা।

যেভাবে আবেদন করতে হবে : সাদা কাগজে আবেদনকারীর নাম, পিতার নাম, মাতার নাম, স্থায়ী ঠিকানা, বর্তমান ঠিকানা, নিজ জেলা, জন্মতারিখ, ৩০.০৭.২০১৬ তারিখে বয়স, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, জাতীয়তা, ধর্ম ইত্যাদি উল্লেখ করে আগামী ১৮.০৮.২০১৬ বিকাল ৫টার মধ্যে প্রকল্প পরিচালক, ড্রেজিং বিভাগ, বিআইডব্লিউটিএ, ১৪১-১৪৩ মতিঝিল বা/এ, ৭ম তলা, ঢাকা-১০০০ বরাবর ডাকযোগে পৌঁছাতে হবে। আর নির্ধারিত সময় ছাড়া আবেদনপত্র গ্রহণযোগ্য হবে না।

প্রয়োজনীয় কাগজপত্র : নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবেদনপত্রের সঙ্গে প্রথম শ্রেণীর কর্মকর্তার নামের সিলসহ সব শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদপত্র দিতে হবে। এ ছাড়াও প্রার্থীর সম্প্রতি তোলা পাসপোর্ট সাইজের ৩ কপি সত্যায়িত ছবি, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-পৌরসভার মেয়র-সিটি কর্পোরেশনের ওয়ার্ড কমিশনার কর্তৃক প্রদত্ত স্থায়ী বাসিন্দা ও নাগরিকত্বের সনদপত্র, ১ জন প্রথম শ্রেণী কর্মকর্তা কর্তৃক চারিত্রিক সনদপত্র, মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য মুক্তিযোদ্ধাবিষয়ক মন্ত্রণালয় কর্তৃক সনদপত্র, শারীরিক প্রতিবন্ধীদের জন্য উপযুক্ত কর্তৃপক্ষ কর্তৃক প্রত্যয়নপত্র জমা দিতে হবে। তা ছাড়া আবেদনের সঙ্গে প্রকল্প পরিচালক বরাবর ১০০ টাকার পোস্টাল অর্ডার অফেরতযোগ্য সংযুক্ত করতে হবে। নিয়োগ ও আর্থিক সুযোগ-সুবিধার ক্ষেত্রে সরকার কর্তৃক জারিকৃত উন্নয়ন প্রকল্প প্রচালিত নিয়মাবলী অনুসরণ করা হবে। প্রার্থীরা নিজ নিজ বর্তমান ঠিকানা লিখিত ৫ টাকার ডাক টিকিট সংবলিত ১০’’x১৪’’ সাইজের একটি খাম আবেদনের সঙ্গে যুক্ত করতে হবে।


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত