প্রকাশ : ২১ জুলাই, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
কর্পোরেট সংবাদ

হজ যাত্রীদের জন্য বেডিং প্রদান করল আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক

আসন্ন হজ মৌসুমে হাজী ক্যাম্পে অবস্থানকালীন হজ যাত্রীদের ব্যবহারের জন্য কভারসহ ফোম বেডিং প্রদান করল আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড। সম্প্রতি হজ তথ্য সেবা কেন্দ্রের পরিচালক মো. সাইফুল ইসলামের কাছে ২৫০টি বেডিং হস্তান্তর করেন ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক কাজী তউহীদ উল আলম। এসময় ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. মুজিবুল কাদের, ভাইস প্রেসিডেন্ট সিজিএম আসাদুজ্জামানসহ ব্যাংক ও হজ অফিসের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



প্রাইম ব্যাংকের নতুন উদ্যোক্তার হাতে ১৫ লাখ টাকার ঋণ তুলে দিলেন গভর্নর

বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির সম্প্রতি কিশোরগঞ্জে অনুষ্ঠিত ‘ব্যাংকার- এসএমই উদ্যোক্তা মতবিনিময় সভা এবং প্রকাশ্যে ঋণ বিতরণ’ শীর্ষক অনুষ্ঠানে প্রাইম ব্যাংকের এক নতুন উদ্যোক্তার হাতে ১৫ লাখ টাকার ঋণের চেক তুলে দেন। এসময় প্রাইম ব্যাংকের এমএসএমই বিভাগের প্রধান সৈয়দ এম ওমর তৈয়বসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



বিডিবিএলের অর্ধবার্ষিক ব্যবসায়িক পর্যালোচনা

বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের ২০১৭ সালের অর্ধবার্ষিক ব্যবসায়িক পর্যালোচনা সভা সম্প্রতি ব্যাংকের প্রধান কার্যালয়ের সেমিনার হলে অনুষ্ঠিত হয়েছে। ম্যানেজিং ডিরেক্টর মনজুর আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত পর্যালোচনা সভায় ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর একেএম হামিদুর রহমান, পঙ্কজ রায় চৌধুরী ও জেনারেল ম্যানেজাররা উপস্থিত ছিলেন। সভায় ব্যাংকের অর্ধবার্ষিক পারফরমেন্স পর্যালোচনা এবং বার্ষিক লক্ষ্যমাত্রা অর্জনের কর্মপন্থা নির্ধারণের পাশাপাশি সদ্যসমাপ্ত এজিএমের নির্দেশনাবলি সম্পর্কে সবাইকে অবহিত করা হয়।



প্রিমিয়ার ব্যাংকে শাখা ব্যবস্থাপক ও নির্বাহীদের সভা

প্রিমিয়ার ব্যাংকের শাখা ব্যবস্থাপক ও নির্বাহীদের অর্ধবার্ষিক ব্যবস্থাপনা সম্মেলন-২০১৭ সম্প্রতি প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। এতে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালনা পর্ষদের সম্মানিত চেয়ারম্যান ডা. এইচবিএম ইকবাল, পরিচালক ও সাবেক ভাইস চেয়ারম্যান বিএইচ হারুন ও সফিকুর রহমান, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক খোন্দকার ফজলে রশিদ, উপদেষ্টা মুহাম্মদ আলী, কনসালটেন্ট এহসান খসরু, অতিরিক্ত ব্যবস্থাপনা এম রিয়াজুল করিম, ডিএমডিদ্বয় সৈয়দ নওশের আলী, শাহ আলম, সামি করিম ও শামসুদ্দিনসহ ব্যাংকের সব শাখা ব্যবস্থাপক এবং প্রধান কার্যালয়ের বিভাগীয় প্রধানরা।



ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের ট্রেনিং প্রোগ্রাম

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের ‘Institutional Quality Assurance Cell (IQAC)’এর উদ্যোগে Strategic Management এর ওপর ট্রেনিং প্রোগ্রাম বিশ্ববিদ্যালয় মূল ক্যাম্পাসে সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে মূল বিষয়ের ওপর বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের ভিসি অধ্যাপক ড. আবদুল মান্নান চৌধুরী এবং জগন্নাথ বিশ্ববিদ্যায়ের ব্যবস্থাপনা বিভাগের ডিন অধ্যাপক ড. মুনিরুজ্জামান। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।



দুই বিশ্ববিদ্যালয়ে যৌথভাবে ম্যানডেলা দিবস পালন

আশা ইউনিভার্সিটি বাংলাদেশ ও ইউনাইটেড ন্যাশনস ইনফরমেশন সেন্টার (ইউএনআইসি), ঢাকা নেলসন ম্যানডেলা আন্তর্জাতিক দিবস উপলক্ষে সম্প্রতি আশা টাওয়ার মিলনায়তনে যৌথভাবে এক সেমিনারের আয়োজন করে। এতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. একেএম হেলাল উজ্জামান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মাহমুদ হাসান, ইউএনআরসি অফিস, বাংলাদেশের হিউম্যান রাইটস অফিসার মো. জাহিদ হোসেন, ন্যাশনাল ইনফরমেশন অফিসার, ইউএনআইসি মনিরুজ্জামান বিশ্ববিদ্যালয়ের সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ও ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. কোহিনূর বেগম, অ্যাপ্লাইড সোসিওলজি বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. আহসান হাবিব, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ মো. রজব আলী প্রমুখ।



অতীশ দীপঙ্কর বিশ্ববিদ্যালয়ে সিন্ডিকেট সভা

অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৫ম সভা সম্প্রতি বিশ্ববিদ্যায়ের বনানী সিটি ক্যাম্পাস সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত ভিসি অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম খান, বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান মো. ইসরাফিল আলম, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. রফিক উদ্দীন আহমেদ, শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক মনোনীত অতিরিক্ত সচিব একেএম জাকির হোসেন ভূঁইয়া, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকুল ইসলাম, ফার্মেসি বিভাগের চেয়ারম্যান ড. মীর মো. আবদুল্লাহ আল-মামুন, রেজিস্ট্রার মো. আবদুল কাইউম সরদার প্রমুখ।



ইউএস-বাংলা এয়ারলাইন্সের চতুর্থ বর্ষে পদার্পণ

ইউএস-বাংলা এয়ারলাইন্স অতিক্রম করেছে সাফল্যগাথা তিনটি বছর। ১৭ জুলাই ২০১৪ তারিখে ইউএস-বাংলা এয়ারলাইন্স বাংলাদেশের বিমান পরিবহন শিল্পে যাত্রা শুরু করে একের পর এক অনন্য নজির স্থাপন করেছে, অর্জন করেছে সাফল্যের মাইলফলক। বাংলাদেশ তথা সারা বিশ্বের প্রতিযোগিতামূলক এভিয়েশন ব্যবসায় ইউএস-বাংলা এয়ারলাইন্স যাত্রা শুরু করেছিল আজ থেকে ঠিক তিন বছর আগে ৭৬ আসনবিশিষ্ট দুটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-যশোর ফ্লাইট পরিচালনার মাধ্যমে। শুরু থেকেই নিজস্ব ক্যাটারিং, নিজস্ব টেইলারিংসহ ইন-হাউস ট্রেনিং সুবিধা, আন্তর্জাতিক মানসম্পন্ন ইন-ফ্লাইট সার্ভিস, যা যাত্রী সাধারণের কাছে গ্রহণযোগ্য করে তুলেছে। চতুর্থ বছরে পদার্পণ উপলক্ষে দুইটি বোয়িং ৭৩৭-৮০০ ও একটি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট আগামী মাসের মধ্যে বিমানবহরে যুক্ত হতে চলেছে।



বেস্ট ইলেক্ট্রনিক্সের পণ্য কিনে ফ্রি জাপান সফর

গার্হস্থ্য ইলেক্ট্রনিক্স সামগ্রী বাজারজাতকারী প্রতিষ্ঠান বেস্ট ইলেক্ট্রনিক্স লিমিটেডের ঈদ উৎসব ২০১৭ অফারের হিটাচির সৌজন্যে জাপান ভ্রমণের প্রথম সুযোগ পেয়েছেন ঢাকার কল্যাণপুরের মোরশেদা খানম। তিনি বেস্ট ইলেক্ট্রনিক্সের মিরপুর-১, শোরুম থেকে একটি মাইক্রোওয়েভ ওভেন ক্রয় করে ঈদ উৎসব অফারের এ গ্র্যান্ড প্রাইজের প্রথম জাপান ভ্রমণের সুযোগটি লাভ করেন। সম্প্রতি বেস্ট ইলেক্ট্রনিক্স লিমিটেডের হেড অফিসে বিজয়ীকে তিন রাত জাপান থাকা-খাওয়া ও যাতায়াত ভাতার অর্থ এবং এয়ার টিকিট হন্তান্তর করা হয়। এসময় কোম্পানির পরিচালক সৈয়দ তাহমিদ জামান রাশিক, সিনিয়র ব্র্যান্ড ম্যানেজার আজমাইন রহমান ও অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



গৃহঋণ ব্যবস্থা আরও সহজ করার দাবি রিহ্যাবের

গৃহঋণের সুদের হার বর্তমান রেট থেকে আরও কমিয়ে নিয়ে আসা এবং গৃহায়ন খাতে ঋণের সুবিধা জনগণের জন্য আরও সহজ করতে প্রতি জেলায় শাখা খোলার দাবি জানিয়েছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। সম্প্রতি সরকারি গৃহঋণ প্রদানকারী প্রতিষ্ঠান বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন (বিএইচএফসি) কাছে এ দাবি জানান রিহ্যাব প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন এবং সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নুরুন্নবী চৌধুরী (শাওন)। এসময় বিএইচএফসি-এর ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্তীসহ প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



ডিইপিজেডে বাণিজ্যিক ও আর্থিক লেনদেন বিষয়ে সেমিনার

ঢাকা রফতানি প্রক্রিয়াকরণ এলাকা এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের যৌথ উদ্যোগে সম্প্রতি ইপিজেডের বিনিয়োগকারীদের জন্য বাণিজ্যিক ও আর্থিক লেনদেন বিষয়ে একটি সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে উপস্থিত ছিলেন ইপিজেডের মহাব্যবস্থাপক মো. তানভীর হোসেন, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও ফিন্যান্স বিভাগের প্রধান আলমগীর মোর্শেদ, ব্যবস্থাপনা পরিচালক, ট্র্যানজেকশন ব্যাংকিং অপূর্ব জৈন, বেপজার মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর এবং ঢাকা ইপিজেডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সেমিনারে ঢাকা ইপিজেডের বিনিয়োগকারীরা এবং তাদের প্রতিনিধিসহ প্রায় ১৫০ জন অংশ নেন।



বিএবির অ্যাক্রেডিটেশন সনদ পেল ল্যাব এইড ডায়াগনস্টিক

বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ড (বিএবি) আনুষ্ঠানিকভাবে ল্যাবএইড ডায়াগনস্টিক, ধানমণ্ডিকে মেডিকেল ল্যাবরেটরির স্বীকৃতি স্বরূপ অ্যাক্রেডিটেশন সনদ হস্তান্তর করে। সম্প্রতি অনুষ্ঠিত সনদ হস্তান্তর অনুষ্ঠানে ল্যাবএইড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ডা. এএম শামীম, বিএবির মহাপরিচালক মো. আবু আবদুল্লাহর কাছে থেকে অ্যাক্রেডিটেশন সনদ গ্রহণ করেন। এতে উপস্থিত ছিলেন বিএবির উপপরিচালক মো. মাহবুবুর রহমান ও সহকারী পরিচালক মোহাম্মদ আব্বাস আলম এবং ল্যাবএইড গ্রুপের অ্যাডভাইজর অ্যাডমিন ব্রিগেডিয়ার জেনারেল. (ডা.) মঞ্জুর এ মোল্লা (অব.), চিফ অপারেটিং অফিসার (সিওও) আল এমরান চৌধুরী এবং ল্যাব পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল. প্রফেসর (ডা.) শাহ্জাদী নিলুফার (অব.) সহ উভয় প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট কর্মকর্তারা।



সোনালী ব্যাংকের নতুন ডিএমডি মো. ইউসুফ আলী

মো. ইউসুফ আলী সম্প্রতি জেনারেল ম্যানেজার থেকে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর পদে পদোন্নতি পেয়ে দেশের বৃহত্তম রাষ্ট্রীয়মালিকানাধীন ব্যাংক সোনালী ব্যাংক লিমিটেডে যোগদান করেন। সোনালী ব্যাংকে যোগদানের আগে তিনি অগ্রণী ব্যাংকের মহাব্যবস্থাপক পদে কর্মরত ছিলেন। মহাব্যবস্থাপক হিসেবে তিনি সিলেট, কুমিল্লা ও ময়মনসিংহ সার্কেল প্রধান ও বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৮৬ সালে তিনি অগ্রণী ব্যাংক লিমিটেডে সিনিয়র অফিসার হিসেবে যোগদান করেন। তিনি অগ্রণী ব্যাংকে সিএফও হিসেবে দায়িত্বও পালন করেন। ১৯৮২ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞানে বিকম সম্মান এবং ১৯৮৩ সালে এমকম ডিগ্রি লাভ করেন। তিনি ১৯৭৭ ও ১৯৭৯ সালে কুমিল্লা বোর্ড থেকে মেধা তালিকায় যথাক্রমে ৫ম ও নবম স্থানসহ প্রথম বিভাগে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। তিনি ১৯৬১ সালে লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার কেথুড়ী গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।



প্রগতি ইন্স্যুরেন্সে যোগ দিলেন রেজাউল করিম

রাষ্ট্রীয় মালিকানাধীন সাধারণ বীমা কর্পোরেশনের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. রেজাউল করিম ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও হিসেবে প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেডে যোগদান করেছেন। বীমা ক্ষেত্রে রয়েছে তার দীর্ঘ অভিজ্ঞতা এবং সাফল্য। তিনি ১৯৫৪ সালে কুষ্টিয়া জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৬ সালে বিকম অনার্স এবং ১৯৭৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। ১৯৮১ সালে শিক্ষানবিশ কর্মকর্তা হিসেবে সাধারণ বীমা কর্পোরেশেন যোগদান করেন। ৩৫ বছরের কর্মজীবন শেষ করে ২০১৫ সালের ১৩ ডিসেম্বর সাধারণ বীমা কর্পোরেশন থেকে তিনি অবসরগ্রহণ করেন। কর্মকালীন সাধারণ বীমা কর্পোরেশনে তিনি প্রায় ৮ বছর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে তার যোগ্যতার স্বাক্ষর রাখেন। সাধারণ বীমা কর্পোরেশনে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে তার কর্মজীবন সাফল্যতায় পূর্ণ ছিল। তিনি একজন রিইন্স্যুরেন্স বিশেষজ্ঞ।



ইউজিসির সঙ্গে উচ্চশিক্ষায় কাজ করতে ইউনিসেফ আগ্রহী

বাংলাদেশের উচ্চশিক্ষায় কমিউনিকেশন ফর ডেভেলপমেন্টের (সিফরডি) ওপর কারিকুলাম উন্নয়নের জন্য ইউনাইটেড ন্যাশনস্ চিলড্রেনস্ ফান্ড (ইউনিসেফ), বাংলাদেশ ইউজিসির সঙ্গে কাজ করতে আগ্রহী। এ লক্ষ্যে ইউনিসেফ এ বছর ইউজিসির সহযোগিতায় ঢাকায় একটি কর্মশালার আয়োজন করতে চায়।

ইউনিসেফ বাংলাদেশের চিফ কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট (সিফরডি) নেহা কাপিল সম্প্রতি ইউজিসি চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নানের সঙ্গে তার দফতরে সাক্ষাৎকালে এ আগ্রহ প্রকাশ করেন। এসময় উপস্থিত ছিলেন ইউনিসেফ বাংলাদেশের ইয়াসমিন খান, ড. মাসুদুল বিশ্বাস, ইউজিসির সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো. আখতার হোসেন, প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি এবং সচিব মো. খালেদ উপস্থিত ছিলেন।



ড. মো. ফরজ আলী জনতা ব্যাংকের নতুন ডিএমডি

ড. মো. ফরজ আলী সম্প্রতি পদোন্নতি পেয়ে জনতা ব্যাংক লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে যোগদান করেছেন। এর আগে তিনি একই ব্যাংকের মহাব্যবস্থাপক হিসেবে কর্মরত ছিলেন। তিনি ১৯৮৪ সালে জনতা ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। চাকরি জীবনে বিভিন্ন গ্রেডের শাখা প্রধান, প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগ, ডিভিশনাল অফিস, লোকাল অফিস ও জনতা ভবন কর্পোরেট শাখার দায়িত্ব পালন করেন। ড. মো. ফরজ আলী রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পরে তিনি এমবিএ, এলএলবি ডিগ্রিসহ পিএইচডি অর্জন করেন। তিনি ভারত থেকে প্রশিক্ষণ নিয়ে মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।



লা মেরিডিয়ান ঢাকা নতুন জেনারেল ম্যানেজার এস গ্যাব্রিয়েল

গ্যাব্রিয়েল সম্প্রতি লামেরিডিয়ান ঢাকার নতুন জেনারেল ম্যানেজার হিসেবে নিযুক্ত হয়েছেন। আতিথেয়তা শিল্পে ২৪ বছরের বিশাল অভিজ্ঞতাসম্পন্ন গ্যাব্রিয়েল যুক্তরাজ্যের ইনসিংটন হিল্টনে ব্যবসায়িক উন্নয়ন নির্বাহী হিসেবে তার প্রসিদ্ধ কর্মজীবন শুরু করেন। ২০১১ সাল থেকে ম্যারিয় টের বিভিন্ন পদে তার যোগ্যতার স্বাক্ষর রেখেছেন। ২০০৩ সালে তিনি লা মেরিডিয়ান হোটেল অ্যান্ড রিসোর্টের জন্যও কাজ করেছেন এবং তিনি ব্র্যান্ডের সমৃদ্ধ সাংস্কৃতিক ও ঐতিহ্যের সঙ্গে পরিচিত। প্রায় ১৪ বছর যুক্তরাজে কাজ করার পর গ্যাব্রিয়েল প্রথম বৈদেশিক কর্মক্ষেত্র মধ্যপ্রাচ্যের রিয়াদে রোজউড হোটেলস অ্যান্ড রিসোর্টসে বিক্রয় ও বিপণন বিভাগে ক্লাস্টার ডিরেক্টর হিসেবে যোগদান করেন যা লর্ড ফস্টার দ্বারা পরিকল্পিত আল ফয়সালিয়া হোটেলের অন্তর্ভুক্ত।


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত