প্রকাশ : ২১ জুলাই, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
সরকারি চাকরি

রফতানি উন্নয়ন ব্যুরো

পূর্বাচল নতুন শহরের প্লট নং-০২, সেক্টর-০৪-এ রফতানি উন্নয়ন ব্যুরো কর্তৃক বাস্তবায়নাধীন বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টার প্রকল্পের বিভিন্ন পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি।

পদসমূহ : সহকারী প্রকৌশলী (সিভিল), উপ-সহকারী প্রকৌশলী (ইলেকট্রিক্যাল), নির্বাহী।

বয়সসীমা : আবেদনকারীদের বয়স ১ জুন ২০১৭ পর্যন্ত ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীরা নির্ধারিত ছক/ফরম্যাট অনুযায়ী নিজ হাতে লিখে আবেদনপত্র জমা দিতে পারবেন। আবেদনপত্রের ওই নির্ধারিত ছক/ফরম্যাট রফতানি উন্নয়ন ব্যুরোর ওয়েবসাইটে (www.epb.gov.bd) গিয়ে ডাউনলোড করতে পারবেন। আগামী ২৫-০৭-২০১৭ তারিখের মধ্যে অফিস চলাকালীন প্রকল্প পরিচালকের কার্যালয়, ‘বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টার’ প্রকল্প, রফতানি উন্নয়ন ব্যুরো, টিসিবি বিল্ডিং (পঞ্চম তলা), ১ কারওয়ান বাজার, ঢাকা-১২১৫ বরাবর সাধারণ ডাকযোগে অথবা অফিসে সংরক্ষিত বাক্সে সরাসরি দাখিল করা যাবে।

রফতানি উন্নয়ন ব্যুরোতে বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখুন।

হাইকোর্ট বিভাগ

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ। ১৩ ধরনের বিভিন্ন বিভাগে ৬০ পদে নিয়োগ দেয়া হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী হাইকোর্ট বিভাগের সাধারণ ও সংস্থাপন শাখায় এই নিয়োগ দেয়া হবে। আবেদন করতে হবে ৩১ জুলাইয়ের মধ্যে।

ব্যক্তিগত কর্মকর্তা : পদটিতে আবেদনের জন্য প্রার্থীকে নূন্যতম স্নাতক অথবা সমমান পরীক্ষায় উত্তীর্ণ এবং কম্পিউটার প্রশিক্ষণ ও সরকার স্বীকৃত যে কোনো প্রতিষ্ঠান থেকে কম্পিউটার অপারেটিংয়ের সনদ থাকতে হবে।

ইমাম : এ পদে আবেদনের জন্য প্রার্থীকে মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে দ্বিতীয় শ্রেণিতে কামিল অথবা স্বীকৃত বিশ্ববিদ্যালয় অথবা সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে ইসলাম শিক্ষা বা আরবিতে স্নাতক ডিগ্রিসহ কোরআনে হাফেজ অথবা দাওরায়ে হাদিস ডিগ্রিধারী হতে হবে।

মুয়াজ্জিন : প্রার্থীকে মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে দ্বিতীয় শ্রেণিতে আলিম অথবা সরকার অনুমোদিত প্রতিষ্ঠান থেকে সমমানের ডিগ্রিধারী হতে হবে। কোরআনে হাফেজ হলে সেটি অতিরিক্ত যোগ্যতা বিবেচনা করা হবে।

খাদেম : মাদ্রাসা শিক্ষা বোর্ড অথবা সরকার কর্তৃক স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দ্বিতীয় বিভাগে দাখিল অথবা সমমানের জিপিএ পাস হতে হবে।

অফিস সহকারী : এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবেন। সাঁটলিপি ও কম্পিউটার টাইপিংয়ে দক্ষতা থাকলে অগ্রাধিকার বেশি পাবে।

মুদ্রাক্ষরিক : এই পদেও আবেদন যোগ্যতা এইচএসসি পাস। থাকতে হবে কম্পিউটার প্রশিক্ষণ। ইংরেজি ও বাংলায় কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি চাওয়া হয়েছে ২০ শব্দ।

অফিস সহকারী-কাম-কম্পিউটার অপারেট : প্রার্থীদের অবশ্যই এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। থাকতে হবে কম্পিউটার চালনা ও রক্ষণাবেক্ষণ কাজে দক্ষতা।

স্টোরকিপার : এই পদে আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো স্বীকৃত বোর্ড বা ইন্সটিটিউট থেকে দ্বিতীয় বিভাগে এইচএসসি বা সমমান পরীক্ষার ডিগ্রিধারী হতে হবে।

ড্রাইভার : অষ্টম শ্রেণি উত্তীর্ণ হলে আবেদন করা যাবে এই পদের জন্য। তবে থাকতে হবে হালকা অথবা ভারী লাইসেন্স।

অফিস সহকারী : এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হলেই আবেদন করতে পারবেন।

এমএলএসএস : অষ্টম শ্রেণি উত্তীর্ণ হতে হবে।

দারোয়ান : এই পদের জন্য অষ্টম শ্রেণি উত্তীর্ণ হতে হবে।

সুইপার : এই পদের জন্যও চাওয়া হয়েছে ন্যূনতম শ্রেণি উত্তীর্ণ হতে হবে।

বয়সসীমা : ৩১ জুলাই তারিখে বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা বা শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রেও বয়স শিথিলযোগ্য।

বেতন-ভাতা : চূড়ান্ত নিয়োগপ্রাপ্তরা জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী ব্যক্তিগত কর্মকর্তা ও ইমাম পদে ১৬০০০-৩৮৬৪০ স্কেলে বেতন পাবেন। অফিস সহকারী, মুদ্রাক্ষরিক তথা অফিস সহকারী, অফিস সহকারী-কাম-কম্পিউটার অপারেটর, স্টোরকিপার, মুয়াজ্জিন ও ড্রাইভার পদে ৯৩০০-২২৪৯০ টাকা স্কেলে বেতন দেয়া হবে। অফিস সহকারী, এমএলএসএস, দারোয়ান, খাদেম ও সুইপার পদে ৮২৫০-২০০১০ টাকা স্কেলে বেতন দেয়া হবে। এ ছাড়া থাকবে অন্যান্য সুযোগ-সুবিধাও।

আবেদন প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীরা ওয়েবসাইট (www.supremecourt.gov.bd) ঠিকানার মাধ্যমে আবেদন ফরম পাওয়া যাবে। আবেদন ফরম পাঠানোর ঠিকানা- সাধারণ ও সংস্থাপন শাখা, কক্ষ নম্বর-১১২, বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগ, ঢাকা।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। মেকানিক পদে ২১৮ জনকে নিয়োগ দেয়া হবে।

যোগ্যতা : মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় পাস করা প্রার্থীরা এ পদে আবেদন করতে পারবেন। মেকানিক পদে সংশ্লিষ্ট কাজে এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে। তবে মাগুরা, নড়াইল, কুমিল্লা, বরিশাল, পটুয়াখালী, ঝালকাঠি, রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না।

আবেদনের বয়স : আবেদনকারীদের বয়স ৩০ জুন-২০১৭ পর্যন্ত ১৮-৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীরা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের ওয়েবসাইটে (http://dphe.gov.bd/) গিয়ে আবেদনপত্র ডাউনলোড করতে পারবেন। তা পূরণ করে প্রকল্প পরিচালকের (সদস্য সচিব) কার্যালয় থানা সদর ও গ্রোথ সেন্টারে অবস্থিত পৌরসভাগুলোয় পাইপলাইনের মাধ্যমে পানি সরবরাহ ও এনভায়রনমেন্টাল স্যানিটেশন প্রকল্প, সপ্তম তলা, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর, ১৪ শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণি, কাকরাইল, ঢাকা-১০০০ বরাবর সরাসরি বা ডাকযোগে আবেদনপত্র অফিস চলাকালীন প্রেরণ করতে হবে। আবেদনপত্র সরাসরি পৌঁছানোর শেষ তারিখ ১৭ আগস্ট-২০১৭ পর্যন্ত।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর জনবল নিয়োগের বিজ্ঞপ্তিটি দেখুন।

শিক্ষা মন্ত্রণালয়

জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। চার ধরনের বিভাগে ৪৯ পদে নিয়োগ দেয়া হবে। পদগুলোতে আবেদনের জন্য বিস্তারিত বর্ণনা নিচে দেয়া হল :

কম্পিউটার অপারেটর : দুটি পদের জন্য যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে বিজ্ঞান বিভাগে পাস করা প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে। পদটিতে বেতন দেয়া হবে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর : যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন এই সাতটি পদের জন্য। নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা।

অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক : নয়টি পদে স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক বা সমমান পাস করা প্রার্থীরা আবেদন করতে পারবেন। নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা।

অফিস সহায়ক : মাধ্যমিক বা সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন এই ৩১টি শূন্য পদে। পদটিতে বেতন দেয়া হবে ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা।

আবেদনের বয়স : আবেদনকারীদের বয়স ১ জুলাই ২০১৭ পর্যন্ত ১৮-৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীরা ওয়েবসাইট (http://moe.teletalk.com.bd) ঠিকানার মাধ্যমে আবেদন করতে পারবেন। তবে অনলাইনে আবেদনপত্র পূরণ ও জমাদান শুরু হবে ২০ জুলাই ২০১৭ থেকে। শেষ হবে ৭ আগস্ট ২০১৭ তারিখ পর্যন্ত। বিস্তারিত জানতে শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞাপনটি দেখুন।

রূপালী ব্যাংক লিমিটেড

রূপালী ব্যাংক লিমিটেডে অফিসার (ক্যাশ) পদে ৩২৮ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়।

যোগ্যতা : স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের গ্রেড পয়েন্টসহ স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছরমেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রিধারীরা এ পদে আবেদন করতে পারবেন। প্রার্থীর শিক্ষাজীবনে কোনো তৃতীয় বিভাগ বা সমমানের গ্রেড পয়েন্ট থাকলে আবেদনের প্রয়োজন নেই। ১ জুলাই ২০১৭ তারিখে সাধারণ প্রার্থীদের বয়স সর্বোচ্চ ৩০ বছর এবং মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীদের সর্বোচ্চ ৩২ বছরের মধ্যে হতে হবে। প্রার্থীর কম্পিউটারে দক্ষতা থাকতে হবে।

বেতন : নিয়োগপ্রাপ্তরা জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ১৬,০০০/- থেকে ৩৮,৬৪০/ টাকা স্কেলে বেতন এবং নিয়মানুযায়ী অন্যান্য ভাতা ও সুবিধা পাবেন।

আবেদনের নিয়ম : আগ্রহী প্রার্থীরা অনলাইনে https://erecruitment.bb.org.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন করা যাবে আগামী ৩১ জুলাই পর্যন্ত।

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ কর্তৃক বাস্তবায়নাধীন ‘জেলা পর্যায়ে আইটি/ হাইটেক পার্ক স্থাপন (১২টি জেলায়)’ শীর্ষক প্রকল্পে জনবল নিয়োগ করা হবে। সাত পদে মোট ৩৭ জন প্রকল্প চলাকালীন সময়ের জন্য নিয়োগ পাবেন।

পদের নাম : উপ-সহকারী প্রকৌশলী (সিভিল)

পদসংখ্যা : ৬টি

শিক্ষাগত যোগ্যতা : সিজিপিএ ৩ সহ চার বছরমেয়াদি ডিপ্লোমা ইন সিভিল ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারী

বেতন : ২৭ হাজার ১০০ টাকা

পদের নাম : উপ-সহকারী প্রকৌশলী (ই/এম)

পদসংখ্যা : ৬টি

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : সিজিপিএ ৩ সহ চার বছরমেয়াদি ডিপ্লোমা ইন ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারী

বেতন : ২৭ হাজার ১০০ টাকা

পদের নাম : সহকারী হিসাবরক্ষণ কর্মকর্তা

পদসংখ্যা : ১টি

শিক্ষাগত যোগ্যতা : বাণিজ্য বিভাগে স্নাতক

বেতন : ২৭ হাজার ১০০ টাকা

পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

পদসংখ্যা : ৬টি

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : এইচএসসি পাস এবং নির্ধারিত টাইপিং গতি থাকতে হবে

বেতন : ১৯ হাজার ৬০০ টাকা

পদের নাম : ক্যাশিয়ার

পদসংখ্যা : ১টি

শিক্ষাগত যোগ্যতা : বাণিজ্য বিভাগে এইচএসসি

বেতন : ১৯ হাজার ৬০০ টাকা

পদের নাম : ওয়ার্ক অ্যাসিস্ট্যান্ট

পদসংখ্যা : ১২টি

শিক্ষাগত যোগ্যতা : এসএসসি পাস

বেতন : ১৬ হাজার ৮৮০ টাকা

পদের নাম : ড্রাইভার

পদসংখ্যা : ৫টি

যোগ্যতা ও অভিজ্ঞতা : অষ্টম শ্রেণী পাস এবং ড্রাইভিং লাইসেন্সধারী

বেতন : ১৬ হাজার ৮৮০ টাকা

আবেদনের শেষ তারিখ : ৩ আগস্ট ২০১৭

বাংলাদেশ মৎস্য গবেষণা ইন্সটিটিউট

বাংলাদেশ মৎস্য গবেষণা ইন্সটিটিউট তিন পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিস্তারিক জানিয়ে দেয়া হল।

পদের নাম : কম্পিউটার অপারেটর

পদসংখ্যা : ৩টি

শিক্ষাগত যোগ্যতা : স্নাতক ডিগ্রিধারী

বেতনস্কেল : ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা

পদের নাম : অফিস সহকারী কাম-কম্পিউটার অপারেটর

পদসংখ্যা : ১টি (মুক্তিযোদ্ধা কোটা)

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : এইচএসসি পাস এবং নির্ধারিত টাইপিং স্পিড থাকতে হবে

বেতনস্কেল : ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা

পদের নাম : গবেষণা সহকারী

পদসংখ্যা : ১টি

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : বিজ্ঞান বিভাগে এইচএসসি পাস এবং সংশ্লিষ্ট কাজে অভিজ্ঞতাসম্পন্ন

বেতনস্কেল : ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা

আবেদনের ঠিকানা : মহাপরিচালক, বাংলাদেশ মৎস্য গবেষণা ইন্সটিটিউট, ময়মনসিংহ

আবেদনের শেষ তারিখ : ১৭ আগস্ট ২০১৭

প্রধানমন্ত্রীর কার্যালয়

প্রধানমন্ত্রীর কার্যালয়ে ১১ পদে ২৯ জনকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নির্ধারিত জেলার প্রার্থীরা পদগুলোতে আবেদন করতে পারবেন।

পদের নাম : কম্পিউটার অপারেটর

পদসংখ্যা : ৩টি

শিক্ষাগত যোগ্যতা : স্নাতক ডিগ্রিধারী

বেতনস্কেল : ১২ হাজার ৫০০ থেকে ৩০ হাজার ২৩০ টাকা

পদের নাম : হিসাবরক্ষক

পদসংখ্যা : ৩টি

শিক্ষাগত যোগ্যতা : বাণিজ্য বিভাগে স্নাতক

বেতনস্কেল : ১১ হাজার ৩০০ থেকে ২৭ হাজার ৩০০ টাকা

পদের নাম : সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর

পদসংখ্যা : ৩টি

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : স্নাতক ডিগ্রিসহ কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত

বেতনস্কেল : ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা

পদের নাম : ক্যাটালগার

পদসংখ্যা : ১টি

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং লাইব্রেরি সায়েন্সে ডিপ্লোমা পাস

বেতনস্কেল : ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা

পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

পদসংখ্যা : ৪টি

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : এইচএসসি পাস এবং কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত

বেতনস্কেল : ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা

পদের নাম : গ্যারেজ সুপারভাইজার

পদসংখ্যা : ২টি

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : এইচএসসি পাস এবং সংশ্লিষ্ট কাজে ৩ বছরের অভিজ্ঞতাসম্পন্ন

বেতনস্কেল : ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা

পদের নাম : ফটোল্যাব সহকারী

পদসংখ্যা : ২টি

যোগ্যতা : এইচএসসি পাস এবং সংশ্লিষ্ট কাজে ৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন

বেতনস্কেল : ৯ হাজার ৩০০ থেকে ২২ হাজার ৪৯০ টাকা

পদের নাম : অফিস সহায়ক

পদসংখ্যা : ৫টি

শিক্ষাগত যোগ্যতা : এসএসসি পাস

বেতনস্কেল : ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা

পদের নাম : মোটর ক্লিনার

পদসংখ্যা : ৩টি

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : অষ্টম শ্রেণী পাস এবং ৩ বছরের অভিজ্ঞতাসম্পন্ন

বেতনস্কেল : ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা

পদের নাম : সহকারী বাবুর্চি

পদসংখ্যা : ২টি

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : অষ্টম শ্রেণী পাস এবং ৩ বছরের অভিজ্ঞতাসম্পন্ন

বেতনস্কেল : ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা

পদের নাম : পরিচর্যাকারী

পদসংখ্যা : ১টি

শিক্ষাগত যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস

বেতনস্কেল : ৮ হাজার ২৫০ থেকে ২০ হাজার ১০ টাকা

আবেদনের শেষ তারিখ : ৩১ জুলাই ২০১৭

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুযায়ী নলকূপ মেকানিক পদে ২১৮ জনকে নিয়োগ দেয়া হবে।

পদের নাম : নলকূপ মেকানিক

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : কমপক্ষে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং সংশ্লিষ্ট কাজে ১ বছরের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীরা পদটিতে আবেদন করতে পারবেন।

আবেদনের সময়সীমা ও জেলা : ৩১ জুলাই ২০১৭ তারিখে বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। তবে মাগুরা, নড়াইল, কুমিল্লা, বরিশাল, পটুয়াখালী, ঝালকাঠি, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলার প্রার্থীদের পদটিতে আবেদনের প্রয়োজন নেই।

বেতন : জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী নলকূপ মেকানিক পদে ৯ হাজার ০০০/- ২১ হাজার ৮০০/ টাকা স্কেলে।

আবেদনের নিয়ম ও ঠিকানা : আগ্রহী প্রার্থীরা নির্দিষ্ট লিংক থেকে আবেদন ফরম ডাউনলোড ও প্রিন্ট করে পূরণ করতে হবে। পূরণকৃত আবেদন ফরম প্রয়োজনীয় কাগজপত্রসহ পাঠাতে হবে ‘প্রকল্প পরিচালক (সদস্য সচিব) এর কার্যালয়, থানা সদর ও গ্রোথ সেন্টারে অবস্থিত পৌরসভাগুলোতে পাইপ লাইনের মাধ্যমে পানি সরবরাহ ও এনভায়রনমেন্টাল স্যানিটেশন প্রকল্প, ৭ম তলা, জনস্বাস্থ্য প্রকৌশল ভবন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, ১৪, শহীদ ক্যাপ্টেন মনসুর আলী সরণি, কাকরাইল, ঢাকা- ১০০০’ ঠিকানায়।

আবেদনের শেষ তারিখ : ১৭ আগস্ট ২০১৭।


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত