যুগান্তর ডেস্ক    |    
প্রকাশ : ৩০ জানুয়ারি, ২০১৬ ০০:০০:০০ প্রিন্ট
সৌদি আরবে মসজিদে বোমা হামলায় নিহত ৩
সৌদি আরবে একটি শিয়া মসজিদে বোমা হামলায় অন্তত তিনজন নিহত হয়েছেন। আত্মঘাতী এ হামলায় আহত হয়েছেন ৭ জন। এ হামলার দায় কেউ স্বীকার করেনি। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছে। গার্ডিয়ান, আলজাজিরা।
সৌদি আরবের পূর্বাঞ্চলীয় আল-আহসা এলাকার মাহাসেনের পার্শ্ববর্তী ইমাম রিদা নামের ওই মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় এ বোমা হামলার ঘটনা ঘটে। বোমা হামলার সময় মসজিদ লক্ষ্য করে গুলিও চালায় হামলাকারীরা। স্থানীয় লোকজনের বরাত দিয়ে খবরে বলা হয়, বোমা হামলার পরপর নিরাপত্তা বাহিনীর সঙ্গে পাঁচজন হামলাকারীর গুলি বিনিময়ের ঘটনাও ঘটে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, হামলাকারীদের নিরাপত্তাকারীরা রুখে দাঁড়ালে একজন মসজিদের ফটকে প্রবেশ করে এবং বিস্ফোরণ ঘটায়। এ সময় অন্যদের সঙ্গে নিরাপত্তাকর্মীদের গুলিবিনিময় হয়। হামলাকারী একজনকে আহত অবস্থায় পুলিশ বিস্ফোরক বেল্টসহ আটক করেছে।
বার্তা সংস্থা অ্যাসোসিয়েট প্রেস (এপি) সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বরাত দিয়ে জানায়, ওই হামলার ঘটনায় তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে। তবে সেগুলো হামলাকারীদের নাকি হামলার শিকার ব্যক্তিদের, তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত করা হয়নি।
সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, নিরাপত্তা বাহিনীর সঙ্গে হামলাকারীদের গোলাগুলি হচ্ছে। সৌদি আরবে শিয়া সম্প্রদায়ের লোকজন এর আগেও হামলার শিকার হয়েছে। সেসব হামলার নেপথ্যে ছিল ইসলামিক স্টেট জঙ্গিগোষ্ঠী। সম্প্রতি সৌদি আরবের সঙ্গে ইরানের দ্বন্দ্বে সেখানে শিয়া সম্প্রদায়ের সঙ্গে উত্তেজনা বেড়েছে। গত ডিসেম্বরে সৌদি কর্তৃপক্ষ শিয়া নেতা নিমরের মৃত্যুদণ্ড কার্যকর করে। এরপর সেখানে শিয়া-সুন্নি সম্পর্কের অবনতি ঘটে।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত