যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ২৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
অবৈধ সম্পদের খোঁজ
এক বিচারককে দুদকে তলব
সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরার বিরুদ্ধে অবৈধ সম্পদের অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অনুসন্ধানের অংশ হিসেবে ওই বিচারক ও তার পরিবারের সদস্যদের নামে থাকা একটি ব্যাংক হিসাব ‘ফ্রিজ’ (জব্দ) করা হয়েছে। অবৈধ সম্পদের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য আগামী সপ্তাহে তাকে দুদকে তলব করা হচ্ছে। এছাড়া বিচারকের নামে দেশের কোন কোন ব্যাংকে হিসাব রয়েছে, ওই হিসাবে গত দুই বছরে কত টাকা লেনদেন হয়েছে, সেই তথ্য জানতে বাংলাদেশ ব্যাংকে চিঠি লিখেছে দুদক। দুদকের উপপরিচালক ফরিদুর রহমান বিচারকের বিরুদ্ধে অনুসন্ধান কাজ পরিচালনা করছেন।
দুদকের কাছে আসা অভিযোগে বলা হয়, বিচারক হোসনে আরা ব্যাংক হিসাবে কোটি কোটি টাকা লেনদেন করছেন। তিনি অবৈধ উপায়ে নেয়া অর্থ তার হিসাবে রাখছেন বলেও অভিযোগ করা হয়। অভিযোগটি পাওয়ার পর দুদক থেকে অনুসন্ধানকারী কর্মকর্তা নিয়োগ দেয়া হয়। প্রাপ্ত অভিযোগ যাচাই-বাছাই করে কমিশনে প্রতিবেদন দাখিল করতে বলা হয় তাকে। কমিশনের নির্দেশে অনুসন্ধানকারী কর্মকর্তা ফরিদুর রহমান গোপনে প্রাথমিক অনুসন্ধান কাজ পরিচালনা করেন। এতে ওই বিচারক, তার স্বামী ও দুই সন্তানসহ চারজনের নামে অগ্রণী ব্যাংক প্রেস ক্লাব শাখায় ২ কোটি ২৮ লাখ স্থায়ী আমানতের সন্ধান মেলে। পরে ওই টাকা ফ্রিজ করার জন্য দুদকের অনুসন্ধানকারী কর্মকর্তা ঢাকার সিনিয়র বিশেষ জজ আদালতে আবেদন করেন। তার আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত সম্প্রতি ২ কোটি ২৮ লাখ টাকা ফ্রিজ করার নির্দেশ দেন।
দুদকের আইনজীবী মোহাম্মদ হোসেন জাহাঙ্গীর যুগান্তরকে বলেন, সাতক্ষীরার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের ওই বিচারকের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, নিয়োগ বাণিজ্যসহ নানাভাবে দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। আইনজীবী জানান, বিচারক হোসনে আরা, তার স্বামী ইমদাদুল দস্তগীর ও দুই সন্তানের নামে অগ্রণী ব্যাংক প্রেস ক্লাব শাখায় সাতটি স্থায়ী আমানত রয়েছে।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত