প্রকাশ : ২১ আগস্ট, ২০১৬ ০০:০০:০০ প্রিন্ট
চিকিৎসাসেবায় অবহেলা
দেশের বিভিন্ন হাসপাতাল, ক্লিনিক, স্বাস্থ্য কেন্দ্র ও ডাক্তারদের চেম্বারে রোগীদের চিকিৎসার নামে অবহেলা, উদাসীনতা, এমনকি প্রতারণা করা হচ্ছে। আইসিইউতে রেখে দিনের পর দিন হাজার হাজার টাকার বিল বানিয়ে বিভিন্ন প্রাইভেট হাসপাতালে রোগীদের স্বজনদের সঙ্গে প্রতারণা করা হচ্ছে। এতে করে চিকিৎসাসেবার প্রতি মানুষের আস্থা কমছে। দেশের সরকারি হাসপাতালগুলোতে রোগী ভর্তি হওয়ার পর সহসা ডাক্তাররা দেখতে আসে না। অনেক সময় চিকিৎসক নয় এমন লোকজন দ্বারা ছোটখাটো অপারেশন করা হয়, যা ভীষণ বিপজ্জনক। এসব দেখার কেউ নেই। হাসপাতাল ভর্তি দালাল, আয়া ও শিশু চোরের উপদ্রবে রোগীরা অতিষ্ঠ। তারপর চিকিৎসা নিতে গিয়ে ডাক্তারদের দুর্ব্যবহারে রোগীরা অসহায়। আমাদের দেশ এমনিতেই গরিব। এখানে এক থেকে দেড় হাজার টাকা ফি বাড়িয়ে মূলত চিকিৎসকরা সেবার নামে গলাকাটা ব্যবসা শুরু করেছে। ওষুধের মূল্য অস্বাভাবিকভাবে বেড়ে চলেছে। নকল ও ভেজাল ওষুধে দেশের ফার্মেসিগুলো ভরপুর। সেবা না থাকার কারণে অনেক রোগী দেশের বাইরে চিকিৎসার জন্য পাড়ি জমায়। এক শ্রেণীর দালাল ও প্রতারকের দৌরাত্ম্য অনেক রোগী ভুল চিকিৎসায় ক্ষতিগ্রস্ত হচ্ছে। আশা করি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়গুলো বুঝে ব্যবস্থা নেবে। রোগীদের ফি কমাবে। চোরদের উপদ্রব রোধ করবে।
মাহবুবউদ্দিন চৌধুরী
ফরিদাবাদ, গেণ্ডারিয়া, ঢাকা



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত