প্রকাশ : ২৬ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
পর্যটকদের নিরাপত্তা দিন
এই প্রকৃতি আলতো আলোয় স্নিগ্ধ ছবি আঁকে, রূপালী নদী আগলে রেখে বাংলাদেশ আজ ডাকে। অমোঘ সে ডাকের ইশারায় মায়া আছে। যেদিকেই যাই না কেন, দেখা মিলবেই নদী-খাল-বিল, ফসলের ক্ষেত, পথের বাঁক। আরও আছে বনপথ, পাহাড়ি ঝরনা, অরণ্য, সমুদ্র। কিন্তু এসব পথেও নেই নিরাপত্তা।
ছিনতাইকারীরা ওঁৎ পেতে থাকে। পর্যটকদের কাছে যা কিছু পায়, সবই ছিনিয়ে নেয়। কখনও বা পর্যটকের প্রাণও ছিনিয়ে নিচ্ছে। কেউ বা বাংলার ঐতিহ্য শালবনবিহার, পাহাড়পুর, বৌদ্ধবিহার অথবা মহাস্থানগড় দেখতে গেছে। সেখানে নেমে এলো অন্ধকার। তখনই ছিনতাইকারী এসে সব ছিনিয়ে নিয়ে গেল। সুন্দরবন কত সুন্দর, অথচ সেখানে আছে বনদস্যুর উৎপাত। ভ্রমণে গেলে কারও কারও জীবনে এরকম ঘটনা ঘটছে। এজন্য প্রতিটি ট্যুরিস্ট স্পট নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া উচিত। অপরদিকে কেউ যাতে পাহাড় নষ্ট করতে না পারে এবং নদী-খাল দখল না করতে পারে- এদিকেও কঠোর নজরদারি প্রয়োজন। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।
লিয়াকত হোসেন
মিরপুর, ঢাকা




আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত