প্রকাশ : ২৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
প্রার্থী বাছাইয়ে সতর্কতা জরুরি

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে লাঙ্গল প্রতীক নিয়ে মোস্তাফিজার রহমান বিপুল ভোটে মেয়র নির্বাচিত হয়েছেন। রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের আগে প্রধান নির্বাচন কমিশনার বলেছিলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দেবেন। বস্তুত, নির্বাচন কমিশন যদি শক্তিশালী হয়, তাহলে নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হবে, এটাই স্বাভাবিক। রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে জনগণ তাদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করে মেয়র নির্বাচিত করেছেন জাতীয় পার্টির প্রার্থীকে। রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন যে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হয়েছে, এটা বলার অপেক্ষা রাখে না। ২০১৪ সালে বাংলাদেশে ১৫৩ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ওই ১৫৩ আসনের জনগণ তাদের ভোটাধিকার থেকে বঞ্চিত হয়েছিলেন। তারা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেননি। আগামী জাতীয় সংসদ নির্বাচন যাতে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের মতো সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়, সেটাই কামনা করি। আসলে জনগণ কিন্তু কোনো দলীয় প্রার্থী খোঁজে না। তারা জানতে চায় প্রার্থীর কর্মকাণ্ড। যদি একটি দলের প্রার্থী সৎ ও যোগ্য হয়, তাহলে তাকেই জনগণ ভোট প্রদান করে থাকে। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে সব রাজনৈতিক দলের উচিত সৎ ও যোগ্য প্রার্থীকে নির্বাচনে মনোনয়ন প্রদান করা। যে দল সৎ ও যোগ্য প্রার্থী মনোনয়ন দিতে পারবে, সেই দলের প্রার্থীর বিজয়ী হওয়ার সম্ভাবনা বেশি থাকবে।

মাহফুজুর রহমান খান মেলান্দহ, জামালপুর




 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত