এমরান হোসেন    |    
প্রকাশ : ১৭ নভেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
অরণি পুরস্কার ২০১৬ ও ২০১৭ ঘোষণা
অরণি সাহিত্য পুরস্কার-২০১৬ ও ২০১৭ পাচ্ছেন যথাক্রমে কবি বিমল গুহ, কথাসাহিত্যিক তপন বন্দ্যোপাধ্যয়, কবি ফারুক মাহমুদ ও কথাসাহিত্যিক নলিনী বেরা।
ষাটের দশকের অন্যতম কবি বুলবুল খান মাহবুব প্রদত্ত ইতিহাসবিদ ও আইনজীবী আবদুল করিম খান স্মৃতি পুরস্কার পাচ্ছেন কবি বিমল গুহ (২০১৬) ও কবি ফারুক মাহমুদ (২০১৭)।
ভাষাসৈনিক ও শিক্ষাবিদ সোফিয়া খান স্মৃতি পুরস্কার পাচ্ছেন ভারতের পশ্চিমবঙ্গের বিশিষ্ট দুই কথাসাহিত্যিক তপন বন্দ্যোপাধ্যায় (২০১৬) ও নলিনী বেরা (২০১৭)। প্রতিটি পুরস্কারের মধ্যে রয়েছে ক্রেস্ট, সম্মাননাপত্র এবং অর্থ মূল্য পাঁচ হাজার টাকা।
৪, ৫, ৬ জানুয়ারি-২০১৮ টাঙ্গাইল পৌর উদ্যানে অনুষ্ঠেয় পঞ্চম বাংলা কবিতা উৎসবে এ পুরস্কার দেয়া হবে।
উল্লেখ্য, ২০০৯ সাল থেকে অরণি পুরস্কার দেয়া হচ্ছে। এর আগে এ পুরস্কার পেয়েছেন বাংলাদেশের ড. মনিরুজ্জামান, ড. সফিউদ্দিন আহমদ, কবি ফারুক আলমগীর, কবি মাকিদ হায়দার, কবি জুলফিকার মতিন, কথাসাহিত্যিক রফিকুর রশীদ ও কবি ময়ূখ চৌধুরী। ভারতের যারা পুরস্কার পেয়েছেন তারা হলেন- ড. উত্তম দাশ, কবি মৃণালবসু চৌধুরী, কবি শ্যামলকান্তি দাশ, কবি কমল চক্রবর্তী, কবি শংকর চক্রবর্তী, কবি গৌরশংকর বন্দ্যোপাধ্যায়, কবি আবদুস শুকুর খান ও ছড়া লেখক অপূর্ব দত্ত। হ



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত