• শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০
বগুড়া ব্যুরো    |    
প্রকাশ : ২১ আগস্ট, ২০১৬ ০০:০০:০০ প্রিন্ট
বগুড়ায় ৪০ লাখ টাকা হাতিয়ে স্কুল পিয়নের আত্মগোপন
বগুড়ার শিবগঞ্জের বানাইল এলাকার পুনন চন্দ্র নামে এক স্কুল পিয়ন বিদেশে পাঠানোর নামে ও অন্যান্যভাবে ২০ জনের কাছ থেকে অন্তত ৪০ লাখ টাকা হাতিয়ে নিয়ে গা ঢাকা দিয়েছেন। বাড়ির অধিকাংশ জিনিসপত্র বিক্রি করে শুক্রবার রাতে তিনি এলাকা ছাড়েন। শনিবার তার বাড়িতে ভিড় করেন ভুক্তভোগীরা। কেউ কেউ থানায় গেলে পুলিশ অভিযোগ নেয়নি। শিবগঞ্জ থানার ওসি মোস্তাফিজার রহমান জানান, এমন অভিযোগ মৌখিকভাবে শুনলেও কেউ লিখিতভাবে জানায়নি।
অভিযোগে জানা গেছে, শিবগঞ্জের বানাইল এলাকার মৃত বলাই চন্দ্রের ছেলে পুনন চন্দ্র শিবগঞ্জ পাইলট মডেল উচ্চবিদ্যালয়ে পিয়ন পদে চাকরি করেন। তিনি বানাইল তকিয়ারপাড়ে স্কুলের জায়গা ভাড়া নিয়ে সেখানে টিনসেড ঘর তুলে দু’বছর ধরে পরিবার নিয়ে বসবাস করছেন। তার ছেলে শুভ চন্দ্র প্রান্ত গত বছর ইরাকে যান। তার কোম্পানিতে আরও কর্মী নিয়োগ করা হবে বলে তিনি তার বাবা-মাকে জানান। তিন মাস পর তিনি ইরাক থেকে ঢাকা ফিরে আÍগোপন করেন। সেখানে বিদেশ পাঠানো দালালদের সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলেন। তাদের মাধ্যমে এলাকার দু’জনকে বিদেশে পাঠান। এদিকে পুনন চন্দ্র তার ছেলে শুভ চন্দ্র প্রান্তের মাধ্যমে বিদেশে ভালো বেতনে চাকরির প্রস্তাব দেন। তার এ কথা শুনে এলাকার অনেকে রাজি হন। মীরেরচক গ্রামের লেবু মিয়ার কাছ থেকে ৪ লাখ ৩০ হাজার, আঁচলাই গ্রামের আসাদুজ্জামান পাভেলের কাছ থেকে ১ লাখ ৮০ হাজার, একই এলাকার মিলন মিয়ার কাছ থেকে ৫ লাখ, হালিম মিয়ার কাছ থেকে ৪ লাখ ৮৫ হাজার, রাঙ্গামাটিয়া গ্রামের শাহেন শাহ্ মণ্ডলের মা অনুপা বেওয়ার কাছ থেকে বাড়ি বিক্রির নামে ৪ লাখ ও কিচক গ্রামের আমিনুল ইসলামের কাছ থেকে ৪ লাখ ৬০ হাজার হাতিয়ে নেয়। এছাড়া বিভিন্ন এনজিও থেকে নামে-বেনামে আরও প্রায় দুই লাখ টাকা ঋণ নেন। পুনন চন্দ্র এভাবে বিদেশে পাঠানো ও অন্যান্যভাবে প্রায় ৪০ লাখ টাকা নেন। ওইসব ব্যক্তি বিদেশে যাওয়ার জন্য এবং টাকা ফেরত চাইলে তিনি টালবাহানা করতে থাকেন। একপর্যায়ে বাড়ির আসবাবপত্র ও অন্যান্য জিনিস বিক্রি করে শুক্রবার রাতে স্ত্রী ও অন্যদের নিয়ে বাড়ি থেকে পালিয়ে যান। শনিবার সকালে জানাজানি হলে ক্ষতিগ্রস্তদের কেউ কেউ বাড়িতে ঢুকে অবশিষ্ট জিনিসপত্র নিয়ে যান। প্রতারণার শিকার ওইসব ব্যক্তি দিনভর পুননের বাড়ির সামনে ভিড় করেন। এদের দু’একজন থানায় গেলে প্রমাণসহ যেতে পরামর্শ দেয়া হয়।
শিবগঞ্জ থানার ওসি মোস্তাফিজার রহমান জানান, পুনন চন্দ্র নামে স্কুলের এক পিয়ন বিদেশে পাঠানোর নামে কয়েক জনের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যাওয়ার কথা মৌখিকভাবে শুনেছেন। কেউ থানায় অভিযোগ করেননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত