যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ২৪ জুলাই, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক ধ্বনিতে মুখর হজ ক্যাম্প
আজ হজ ফ্লাইট শুরু
‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক’ ধ্বনিতে মুখর রাজধানীর আশকোনার হজ ক্যাম্প। এ বছরের হজ ফ্লাইট আজ সোমবার থেকে শুরু হবে। দূর-দূরান্তের হজযাত্রীরা এরই মধ্যে ক্যাম্পে জড়ো হওয়া শুরু করেছেন। পুরো হজ ক্যাম্প নিরাপত্তার চাদরে ঢাকা রয়েছে।
রোববার হজ ক্যাম্প সরেজমিন ঘুরে দেখা যায়, দেশের বিভিন্ন জেলা থেকে আসা নারী-পুরুষ হজযাত্রীরা ক্যাম্পে প্রবেশ করছেন। তারা লাব্বাইক ধনিতে হজ ক্যাম্পে অবস্থান করছেন। জানা গেছে, এক সপ্তাহ ধরেই যাত্রার প্রাক্কালে প্রশিক্ষণসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করতে হজ ক্যাম্পে ভিড় করছেন হজযাত্রীরা। অনেককে ভাইরাসের প্রতিরোধক টিকা দেয়া হচ্ছে। কেউ অসুস্থ হয়ে পড়লে সেবাও দেয়া হচ্ছে।
হজ অফিস পরিচালক হাফিজ উদ্দিন যুগান্তরকে জানান, আজ সরকারিভাবে হজে যাওয়া যাত্রীদের প্রথম যাত্রা শুরু হচ্ছে। সকালে বাংলাদেশ বিমানে ৪১৯ জন হজযাত্রী নিয়ে প্রথম সৌদি আরবের উদ্দেশে রওনা দেবে। তিনি বলেন, হজযাত্রীদের সুবিধার্থে এ ক্যাম্পেই ইমিগ্রেশন ও কাস্টমস করা হচ্ছে। একই সঙ্গে বিমানের টিকিট দেয়া হচ্ছে। হজযাত্রীদের সেবায় ১৫টি সরকারি-বেসরকারি বাণিজ্যিক ব্যাংক ক্যাম্পে সেবা দিচ্ছে। ক্যাম্পের একটি মাত্র গেট দিয়ে দু’দফায় তল্লাশির পর হজযাত্রী ও তাদের স্বজনদের ভেতরে প্রবেশ করানো হচ্ছে। নারীদের লাইন আলাদা করে দেয়া হয়েছে। নিরাপত্তার দায়িত্বে রয়েছেন বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। একই সঙ্গে হজযাত্রী সেবায় নিয়োজিত রয়েছেন স্কাউটসহ বেশ কয়েকটি বেসরকারি সংস্থার সদস্যরা।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত