রাজশাহী ব্যুরো    |    
প্রকাশ : ২৪ জুলাই, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়
অধিভুক্ত হচ্ছে তিন বিভাগের চিকিৎসা শিক্ষাপ্রতিষ্ঠান
আগামী ২০১৮-১৯ সেশন থেকেই রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সরকারি-বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজ, নার্সিং কলেজ, ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজিসহ (আইএইচটি) সব চিকিৎসা প্রতিষ্ঠানকে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চালু করা হবে। চিকিৎসাসংক্রান্ত শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষদের সঙ্গে এক মতবিনিময় সভায় রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডা. মাসুম হাবিব এ তথ্য জানান।
রোববার সকালে রাজশাহী মেডিকেল কলেজের সভাকক্ষে ‘রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও চিকিৎসা কার্যক্রমের বাস্তবায়ন এবং উন্নয়নে সুচিন্তিত মতামত প্রদান’ শীর্ষক এক মতবিনিময় সভা ভিসি ডা. মাসুম হাবিবের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আনোয়ার হাবিব, রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এএফএম রফিকুল ইসলাম, পরিচালক (স্বাস্থ্য), ডা. আবদুস সোবহান, রামেক’র উপাধ্যক্ষ ডা. নওশাদ আলীসহ রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সব চিকিৎসা প্রতিষ্ঠানের অধ্যক্ষ উপস্থিত ছিলেন।
সভার শুরুতে ভিসি মাসুম হাবিব বিশ্ববিদ্যালয়ের অধ্যাদেশ, কাজের অগ্রগতি ও পরবর্তী কর্মপরিকল্পনার ওপর একটি প্রামাণ্যচিত্র উপস্থাপন করেন। এ সময় তিনি বলেন, চিকিৎসা ক্ষেত্রে গবেষণা ও চিকিৎসাসেবায় দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে স্বচ্ছতা ও জবাবদিহিতার ভিত্তিতে প্রয়োজনীয় সব কিছু করা হবে। আর এতে সব শ্রেণীপেশার মানুষের সরাসরি সম্পৃক্ততা চান তিনি। ভিসি জানান, ইতিমধ্যে রাজশাহী ও ঢাকায় অস্থায়ী কার্যালয় চালু হয়েছে। মূল ক্যাম্পাসের জন্য জমি অধিগ্রহণ প্রক্রিয়াও শুরু হয়ে গেছে। তিনি আরও জানান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মেডিসিন অনুষদের অধীনে ২২টি পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করানো হয়। এখন থেকে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ৮টি অনুষদের অধীনে ৯০টির মতো পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করানো হবে।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত