টাঙ্গাইল প্রতিনিধি    |    
প্রকাশ : ২৪ জুলাই, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
সদস্য সংগ্রহ কর্মসূচি পণ্ড
টাঙ্গাইলে বিএনপির দু’পক্ষের সংঘর্ষে ২ পুলিশসহ আহত ১০
আটক ১১
টাঙ্গাইলে জেলা বিএনপির সদস্য সংগ্রহ অভিযান কর্মসূচি চলাকালে দু’পক্ষের সংঘর্ষে দুই পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। রোববার সকাল সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ার শেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে। এতে বিএনপির সদস্য সংগ্রহ অভিযান পণ্ড হয়ে যায়। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে ১১ জনকে আটক ও বেশ কয়েকটি চাপাতি উদ্ধার করে। জব্দ করা হয় একটি প্রাইভেট কারও। ওই কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান প্রধান অতিথি থাকার কথা ছিল। কিন্তু টাঙ্গাইলে এলেও সংঘর্ষের কারণে অনুষ্ঠানে যোগ দিতে পারেননি। পরে তিনি ঢাকায় ফিরে যান।
বিএনপি সূত্র জানায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রোববার টাঙ্গাইল প্রেস ক্লাব কমিউনিটি সেন্টারে সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচির আয়োজন করে জেলা বিএনপি। সকাল সাড়ে ১০টার দিকে জেলা বিএনপির সভাপতি শামছুল আলমের সভাপতিত্বে সভা শুরু হয়। বেলা সাড়ে ১১টার দিকে সদ্যগঠিত জেলা বিএনপির পদবঞ্চিত নেতাকর্মীরা মিছিল নিয়ে সভাস্থলে হামলা করে। এ সময় সভাস্থল থেকেও তাদের প্রতিরোধে নেতাকর্মীরা এগিয়ে যায়। এ সময় উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ, টিয়ার শেল নিক্ষেপ এবং ১২ রাউন্ড শর্টগানের গুলি ছোড়ে। পুলিশ প্রেস ক্লাব কমিউনিটি সেন্টার থেকে বিএনপির নেতাকর্মীদের বের করে দেয়। সংঘর্ষে টাঙ্গাইল সদর থানার এসআই আল মামুন ও কনস্টেবল ইসরাফিলসহ উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। আহত দুই পুলিশকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। সংঘর্ষের সময় প্রেস ক্লাব ও আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। দোকানপাট বন্ধ ও সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল জানান, বিএনপি নামধারী কিছু লোক সরকারি দলের সহায়তায় পুলিশের ছত্রছায়ায় সদস্য সংগ্রহ অভিযানে হামলা করে। অপরদিকে জেলা বিএনপির ঘোষিত কমিটির পদত্যাগী সহসভাপতি হাসানুজ্জামিল শাহীন জানান, পকেট কমিটির লোকজন পদবঞ্চিত ত্যাগী নেতাকর্মীদের ওপর হামলা করে।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত