কূটনৈতিক রিপোর্টার    |    
প্রকাশ : ২৬ জুলাই, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
ভারতে বাংলাদেশিদের প্রবেশ ও বহির্গমন সহজ হল
বাংলাদেশিদের ভারতে প্রবেশ ও বহির্গমন নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। ভারতীয় কর্তৃপক্ষ এখন থেকে বাংলাদেশিদের ২৪টি বিমানবন্দর এবং দুটি স্থলবন্দর দিয়ে ভারতে প্রবেশ ও বহির্গমনের বিষয় চালু করেছে। ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয় মঙ্গলবার এক বিবৃতিতে এ কথা জানায়। ইতিপূর্বে ভিসায় উল্লেখ থাকা স্থল ও বিমানবন্দর দিয়েই শুধু বাংলাদেশিরা ভারতে প্রবেশ ও বহির্গমন করতে পারতেন।
ঢাকায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, যেসব আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে বাংলাদেশিরা ভারতে প্রবেশ ও বহির্গমন করবে সেগুলো হল আহমেদাবাদ, আমসি (লক্ষèৗ), অমৃতসর, বাগদগরা, বেঙ্গালুরু, কালিকাট, চণ্ডিগড়, চেন্নাই, কোচিন, কমবাতোরে, ডাবলিম (গোয়া), দিল্লি, গায়া, গুয়াহাটি, হায়দরাবাদ, জইপুর, কলকাতা, ম্যাঙ্গালুরে, মুম্বাই, নাগপুর, পুনে, থ্রিচি, থ্রিবান্দ্রাম এবং ভারানসি। এ ছাড়া যে দু’টি স্থলবন্দর দিয়ে বাংলাদেশিদের প্রবেশ ও বহির্গমনের নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে সেগুলো হল বেনাপোল- হরিদাসপুর এবং দর্শনা-গেদে।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত