ফেনী প্রতিনিধি    |    
প্রকাশ : ২১ অক্টোবর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
ফুলগাজীর একরাম হত্যা মামলায় তদন্ত কর্মকর্তাকে জেরা
ফেনীর বহুল আলোচিত ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি একরামুল হক হত্যা মামলার তদন্ত কর্মকর্তা, দাগনভূঞা থানার ওসি আবুল কালাম আজাদকে আসামিপক্ষের জেরা শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত জেলা ও দায়রা জজ আমিনুল হকের আদালতে আবুল কালাম আজাদকে আসামিপক্ষের ৬ আইনজীবী জেরা করেন। জেরা শেষ না হওয়ায় আদালত ২২ অক্টোবর পরবর্তী তারিখ ধার্য করেন।
সরকারপক্ষের আইনজীবী (পিপি) হাফেজ আহাম্মদ জানান, ফেনী পৌরসভার সাবেক কাউন্সিলর ও ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবদুল্লাহিল মাহমুদ শিবলু, শিফাত, শিপন, রুবেল, মামুন ও আবু বক্করের আইনজীবী তদন্ত কর্মকর্তা আবুল কালাম আজাদকে জেরা করেছেন। জেরা শুরুর আগে আবুল কালাম আজাদের সাক্ষ্য নেন আদালত। এ নিয়ে আবুল কালাম আজাদ চতুর্থ দিনের মতো সাক্ষ্য দিয়েছেন। পিপি হাফেজ আহম্মদ জানান, একরাম হত্যা মামলার ৫৯ জন সাক্ষীর মধ্যে এ পর্যন্ত ৫১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ ও জেরা সম্পন্ন হয়েছে। মামলার ৫৬ আসামির মধ্যে ৪৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ২২ জন ফেনী কারাগারে, ৩ জন কুমিল্লা কারাগারে ও ২০ জন জামিনে রয়েছেন। বুধবার ৪২ আসামি আদালতে হাজির ছিলেন। ৩ আসামি অসুস্থতার কারণে অনুপস্থিত আছেন জানিয়ে তাদের আইনজীবীরা সময় প্রার্থনা করেন। মামলার অন্যতম আসামি মো. সোহেল র‌্যাববের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন। ২০১৫ সালের ২৮ আগস্ট তদন্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ মোট ৫৬ জন আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। গ্রেফতার ৪৬ আসামির মধ্যে ১৫ জন হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। ৫৬ আসামির মধ্যে বিএনপি নেতা মাহতাব উদ্দিন চৌধুরী ওরফে মিনার চৌধুরী ছাড়া অন্যসব আসামি আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মী।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত