ঝিনাইদহ প্রতিনিধি    |    
প্রকাশ : ২১ অক্টোবর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
ঝিনাইদহ ক্যাডেট কলেজের ৫৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
ঝিনাইদহ ক্যাডেট কলেজের ৫৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎসবমুখর পরিবেশে পালিত হয়েছে। শুক্রবার সকালে এ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। শোভাযাত্রাটি একাডেমিক ভবনের সামনে থেকে শুরু হয়ে কলেজ চত্বর ঘুরে আবার একাডেমিক ভবনের সামনে গিয়ে শেষ হয়। এরপর বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ঝিনাইদহ ক্যাডেট কলেজের এক্স-ক্যাডেট অ্যাসোসিয়েশনের (জেসকা) সভাপতি ও বাংলাদেশ নৌ পুলিশের ডিআইজি শেখ মোহাম্মদ মারুফ হোসেন। কলেজের অধ্যক্ষ কর্নেল সাদীকুল বারী, ঝিনাইদহের পুলিশ সুপার মিজানুর রহমান, জেসকার ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নজরুল ইসলাম, ব্যারিস্টার তানিম খানসহ কলেজের শিক্ষক, অভিভাবক ও সুধীজন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অতিথিরা কলেজের প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন। রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজের আয়োজন করা হয়। ১৯৬৩ সালের এ দিনে কলেজটি প্রতিষ্ঠা করা হয়। তৎকালীন গভর্নর মোনায়েম খান এর উদ্বোধন করেন। প্রতি বছর গড়ে ৫০ ছাত্র উচ্চ নম্বর নিয়ে এ প্রতিষ্ঠান থেকে এইচএসসি পাস করছে। এ পর্যন্ত ৪৭টি ব্যাচের শিক্ষার্থীরা পড়ালেখা শেষ করে দেশ-বিদেশের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ সশস্ত্র বাহিনী ও পুলিশ বাহিনীতে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শামীম ইসলাম ও ফ্রান্সের বর্তমান রাষ্ট্রদূত মো. শহীদুল ইসলাম এ প্রতিষ্ঠানের কৃতী ছাত্রদের মধ্যে উল্লেখযোগ্য।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত