সংসদ রিপোর্টার    |    
প্রকাশ : ১২ নভেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
সংসদের ১৮তম অধিবেশন আজ বসছে
দশম জাতীয় সংসদের ১৮তম অধিবেশন আজ শুরু হচ্ছে। এটি হচ্ছে চলতি বছরের শেষ অধিবেশন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বিকাল ৪টায় অধিবেশন বসবে। এর আগে বিকাল ৩টায় কার্যউপদেষ্টা কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এ বৈঠকেও সভাপতিত্ব করবেন। এতে অধিবেশনের সময়সীমা নির্ধারণ হবে।
সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ২৪ অক্টোবর এ অধিবেশন আহ্বান করেন। সংবিধানে একটি অধিবেশন শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে পরবর্তী অধিবেশন বসার বাধ্যবাধকতা থাকায় এ অধিবেশন ডাকা হয়েছে। সংসদ সচিবালয় জানিয়েছে, এবারের অধিবেশনও সংক্ষিপ্ত হবে। এর আগে ১০ সেপ্টেম্বর শুরু হওয়া সংসদের ১৭তম অধিবেশন শেষ হয় ১৪ সেপ্টেম্বর।
গত অধিবেশন সংক্ষিপ্ত হলেও রোহিঙ্গা সংকট এবং সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় ও পর্যবেক্ষণ নিয়ে ব্যাপক আলোচনা হয়েছিল। ওই দুটি ইস্যুতে সাধারণ আলোচনাও হয়েছে। আজ শুরু হতে যাওয়া অধিবেশনেও রোহিঙ্গা ইস্যুতে আলোচনা হতে পারে। এছাড়াও সদ্য সমাপ্ত সিপিএ সম্মেলন সফলভাবে করা নিয়েও আলোচনা হবে।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত