যুগান্তর রিপোর্ট    |    
প্রকাশ : ২৩ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
মুক্তিযোদ্ধাসহ ২৫ জনকে ক্যানভাস অব বাংলাদেশের সম্মাননা
সমাজে বিশেষ অবদান রাখায় মুক্তিযোদ্ধাসহ ২৫ জনকে ক্যানভাস অব বাংলাদেশের উদ্যোগে সম্মাননা দেয়া হয়েছে। শুক্রবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে মহান বিজয় দিবস উপলক্ষে এক আ?লোচনা সভায় তাদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়। বিশিষ্ট চিকিৎসক ও ঢাকা সিটি ফিজিওথেরাপি হাসপাতা?লের চেয়ারম্যান ডা. এম ইয়াছিন আলীর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনার বাংলা ইন্স্যুরেন্সের চেয়ারম্যান শেখ ক?বির হোসেন। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন গায়ক ও গবেষক প্রাকৃতজ শামিমরুমি টিটন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. মো হাফিজ উদ্দিন ভূঁইয়া। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- চিত্রশিল্পী শহীদুল ইসলাম শহীদ, চিত্রশিল্পী আবদুল মান্নান ও অ্যাডভোকেট মো. মহাসিন চৌধুরী।
শেখ কবির হোসেন তার বক্তব্যে বলেন, দেশে এখন রাজাকাররা গাড়িতে জাতীয় পতাকা লাগিয়ে চলতে পারে না। রাজাকার, দেশবিরোধীদের নির্মূল করে দেশকে সোনার বাংলায় পরিণত করতে হবে। বাংলাদেশের জন্মসহ দেশের যা অর্জন হয়েছে তার সবই বঙ্গবন্ধুর কল্যাণে। তার জন্ম না হলে বাংলাদেশ নামক দেশটির জন্ম হতো না। তিনি আরও বলেন, মহান নেতা বঙ্গবন্ধুর খুনিদের বিচার হচ্ছে। এর পেছনে যারা ছিল তাদেরও বিচারের আওতায় আনতে হবে। জাতি সেইসব কুলাঙ্গারদের নাম-পরিচয় জানতে চায়। তাদের কেউ মরে গেলেও মরণোত্তর বিচার করতে হবে।
সভাপতির বক্তৃতায় ডা. এম ইয়াছিন আলী বলেন, আগামী প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত হয়ে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ করতে হবে। সোনার বাংলা গড়তে হবে। তিনি অনুষ্ঠানে আসা সব অথিতিকে শুভেচ্ছা জানান।
অনুষ্ঠানে সমাজ ও রাষ্ট্রে বিশেষ অবদান রাখায় ২৫ বিশিষ্ট ব্যক্তিকে সম্মাননা ও ক্রেস্ট প্রদান করা হয়। তারা হলেন- মুক্তিযোদ্ধা মো. শাহজাহান আলী, নারী উদ্যোক্তা নুরেন দুরদানা ইপা, শিক্ষায় আমল শাইন, সমাজ সেবায় আদম তমিজি হক, আইন পেশায় অ্যাডভোকেট এবিএম বায়োজিত, তরুণ উদ্যোক্তায় রিফাত হোসেন, শিশু সাহিত্যে অদ্বৈত মারুত, লেখক হিসেবে অ্যাডভোকেট মহসীন চৌধুরী, চিকিৎসায় ডা. আজিজুর রহমান, সাংবাদিকতায় ফাহিম আহমেদ, শামসুল হক রাসেল, ফখরুদ্দীন আহম্মেদ জুয়েল, আইসিটি সেক্টরে আরিফুল হাসান অপু, ব্যাংক পেশায় আহসান উল্লাহ খান নিপু, সমাজ সেবায় লায়ন শাখায়েত উল্লাহ আজাদ, মো. মাহফুজুর রহমান রিটন, আবাসন শিল্পে রমাজানুল হক নিহাদ, সংগঠক হিসেবে আজাহার মাহমুদ, শিক্ষায় কেএম নুরুল্লাহ হাসান।
পরে শিশু-কিশোর চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের ম?ধ্যে পুরস্কার বিতরণ করা হয়।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত