ভোলা প্রতিনিধি    |    
প্রকাশ : ২৬ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
ভোলায় বাণিজ্যমন্ত্রী
আজাহার ফাতেমা হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন
ভোলার বাংলাবাজারে আজাহার ফাতেমা মেডিকেল কলেজ ও হাসপাতালের কার্যক্রমসহ ভবন নির্মাণের আনুষ্ঠানিক যাত্রা শুরু করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এটি তার স্বপ্নপূরণের একটি। সোমবার ভিত্তিপ্রস্তর স্থাপনকালে এক সুধী সমাবেশে মন্ত্রী তার স্বপ্নপূরণের কথা বলেন। স্বাধীনতার পর পর ভোলার তিন উপজেলার মোহনায় বাণিজ্যমন্ত্রীর মায়ের নামে গড়ে তোলা হয় ফাতেমা খানম কমপ্লেক্স। এখানে ১৯৭৩ সাল থেকে প্রতিষ্ঠিত হয়েছে ফাতেমা খানম প্রাইমারি স্কুল, ফাতেমা খানম বালিকা বিদ্যালয়, ফাতেমা খানম কলেজ, দেশসেরা দৃষ্টিনন্দিত ফাতেমা খানম জামে মসজিদ, ফাতেমা খানম সরকারি শিশু পরিবার, ফাতেমা খানম মা ও শিশুকল্যাণ কেন্দ্র, টেকনিক্যাল ট্রেনিং সেন্টার, ফাতেমা খানম বৃদ্ধাশ্রম, স্বাধীনতা মুক্তিযুদ্ধ জাদুঘর, যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র, পল্লী বিদ্যুৎ বিভাগের জেলা অফিস। নতুন করে তিন একর জমিতে সোমবার আজাহার ফাতেমা মেডিকেল কলেজ ও হাসপাতালের কার্যক্রম শুরু হয়েছে।
এ আয়োজনকে স্বাগত জানাতে সকালেই ওই চত্বরে জমায়েত হন সর্বস্তরের মানুষ। ভোলার ২০ লাখ মানুষ দীর্ঘদিন ধরে প্রকৃত স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত। চিকিৎসার জন্য মানুষকে প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে বরিশাল ও ঢাকায় ছুটে যেতে হয়। এ দুর্ভোগ লাঘবে ব্যক্তি উদ্যোগে হাসপাতাল স্থাপনের সিদ্ধান্তের কথা জানান বাণিজ্যমন্ত্রী। সোমবার সুধী সমাবেশে তিনি বলেন, আমার দুটি স্বপ্নের মধ্যে একটি ছিল হাসপাতাল স্থাপন। এর কার্যক্রম শুরু হয়েছে। আরেকটি স্বপ্ন হচ্ছে ভোলা-বরিশালের মধ্যে ব্রিজ নির্মাণ। ১২ হাজার কোটি টাকা ব্যয়ে ওই ব্রিজ নির্মাণে পরিকল্পনা করা হয়েছে। এরই মধ্যে সমীক্ষা কার্যক্রম শুরু হয়েছে। মন্ত্রী বলেন, ২০২১ সালের মধ্যে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়িত করতে আমরা কাজ করছি। সবার জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করা হবে। দেশের উন্নয়নের জন্যই বর্তমান সরকারকে পুনরায় ক্ষমতায় আনার আহ্বান জানিয়ে জনগণকে নৌকায় ভোট দেয়ার অনুরোধ জানান মন্ত্রী।
মেডিকেল কলেজ ও হাসপাতাল নির্মাণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মুমিন টুলু, জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব, জেলা আওয়ামী লীগের অপর যুগ্ম সম্পাদক এনামুল হক আরজু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মঈনুল হোসেন বিপ্লব, ডা. তাসলিমা আহমেদ জামান মুন্নি, ডা. তৌহিদুর জামান তুহিন, ডা. ইসরাত জাহান বিন্তিসহ একদল বিশেষজ্ঞ ডাক্তার উপস্থিত ছিলেন।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত