রাজশাহী ব্যুরো    |    
প্রকাশ : ২৬ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
রাজশাহী সীমান্তে আটক ৩ বিএসএফ জওয়ানকে ফেরত
রাজশাহীর চরমাঝারদিয়াড় সীমান্তে আটক ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) তিন জওয়ানকে ফেরত দিয়েছে বিজিবি। সোমবার বিকালে সীমান্তের জিরো লাইনে পতাকা বৈঠকের মাধ্যমে তাদের বিএসএফ কর্তৃপক্ষের হাতে হস্তান্তর করা হয়। রাজশাহী-১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইফতেখার শামীম আল মাসুদ আটকদের ফেরত দেয়ার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, তাদের অস্ত্র ও বেতার সরঞ্জাম ফেরত দেয়া হয়েছে।
ফেরত পাঠানো তিন বিএসএফ সদস্য হলেন এসআই রামনাথ সিংহ ওরফে হরনাথ সিং, কনস্টেবল রাকেশ কুমার ও সন্তোষ কুমার। তারা বিএসএফের হাড়–ডাঙ্গা সীমান্ত ফাঁড়িতে দায়িত্বরত জওয়ান। আটকের পর তাদের রাজশাহীর চরমাঝারদিয়াড় সীমান্ত ফাঁড়িতে রাখা হয়েছিল। রোববার গভীর রাতে ভারত থেকে বাংলাদেশে গরু পাচারের সময় বিএসএফ সদস্যরা সীমান্তের কাছাকাছি টহলরত ছিল। বিজিবি সদস্যরাও সীমান্তের এপারে টহল দিচ্ছিল। এ সময় একদল বাংলাদেশি ও ভারতীয় গরু ও মাদক চোরাকারবারি ভারত-বাংলাদেশ সীমান্তের জিরোলাইনে মালামাল লেনদেনে ব্যস্ত ছিল। বিএসএফ সদস্যরা চোরাকারবারিদের তাড়া করতে থাকে। তারা সীমান্তের জিরো লাইন অতিক্রম করে প্রায় ৫০০ গজ বাংলাদেশ সীমানায় ঢুকে পড়ে। এলাকাবাসীকে সঙ্গে নিয়ে বিজিবি সদস্যরা তাদের অস্ত্রসহ আটক করে চরমাঝারদিয়াড় ক্যাম্পে নিয়ে আসে। বিএসএফের টহল দলে আরও কয়েকজন সদস্য থাকলেও তারা পালিয়ে যেতে সক্ষম হয়।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত