রংপুর ব্যুরো    |    
প্রকাশ : ২৬ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
রসিকের সংরক্ষিত-৮ আসন
৮ কেন্দ্রের ভোট পুনর্গণনার দাবি পরাজিত প্রার্থীর
রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে সংরক্ষিত-৮ (২৩, ২৪ ও ২৫) আসনের ৮টি কেন্দ্রে ভোট পুনর্গণনার দাবি জানিয়েছেন পরাজিত প্রার্থী আরজানা বেগম। সোমবার দুপুরে বেসরকারি একটি উন্নয়ন সংস্থার মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।
সংবাদ সম্মেলনে সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী আরজানা বেগম অভিযোগ করে বলেন, ২৪নং ওয়ার্ডের সালেমা বালিকা উচ্চবিদ্যালয়, মোসলেম উদ্দিন বালিকা উচ্চবিদ্যালয়, ২৩নং ওয়ার্ডে সিটি কর্পোরেশন উচ্চবিদ্যালয়, জুম্মাপাড়া প্রাথমিক স্কুল, নিউ জুম্মাপাড়া প্রাথমিক স্কুল, ইউসেফ স্কুল ও বেগম রোকেয়া বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্রে প্রিসাইডিং অফিসার তার পোলিং এজেন্টের স্বাক্ষরবিহীন ভোটে গণনার ফল জমা দিয়েছেন। এনিয়ে তার পোলিং এজেন্টরা দাবি জানালেও তিনি শোনেননি। এমনকি ফলাফলের কপি সরবরাহ করা হয়নি। সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে পরাজিত প্রার্থী আরজানা বেগমের পোলিং এজেন্ট যথাক্রমে শরিফা বেগম ও নূর নাহার বেগম ২৪নং ওয়ার্ডের সালমা উচ্চবিদ্যালয় কেন্দ্র ও একই ওয়ার্ডের মোসলেম উদ্দিন বালিকা উচ্চবিদ্যালয়ের প্রিসাইডিং অফিসারের বিরুদ্ধে একই অভিযোগ তোলেন।
পরাজিত প্রার্থী জানান, এ ৮টি কেন্দ্রে তিন কর্মদিবসের মধ্যে ভোট পুনর্গণনার দাবিতে ২৪ ডিসেম্বর রিটার্নিং অফিসার বরারর পত্র দিয়েছিলেন। রিটার্নিং অফিসার এক মাস পর বিষয়টি দেখা হবে বলে তাকে জানান। এ নিয়ে পরাজিত প্রার্থী উদ্বিগ্ন ও উৎকণ্ঠিত। তিনি এ ব্যাপারে উচ্চ আদালতে যাবেন বলে জানান। তিনি বলেন, স্থানীয় সরকার নির্বাচন-২০১০ আইনের ২৫ ধারা অনুযায়ী কেন্দ্রের সব পক্ষের পোলিং এজেন্টের স্বাক্ষর, আপত্তি গ্রহণ ও ফলাফল প্রদানের সুনির্দিষ্ট নির্দেশনা রয়েছে। অথচ এক্ষেত্রে তা করা হয়নি বলে অভিযোগ করেন। রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার সুভাষ চন্দ্র সরকার জানান, পরাজিত প্রার্থীর পত্রটি তিনি পেয়েছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত