মালয়েশিয়া প্রতিনিধি    |    
প্রকাশ : ২৬ ডিসেম্বর, ২০১৭ ০০:০০:০০ প্রিন্ট
৫৭জনকে পাচারের অভিযোগ
মালয়েশিয়ায় বাংলাদেশী চলচ্চিত্র পরিচালক গ্রেফতার
মানব পাচারের অভিযোগে মালয়েশিয়ায় গ্রেফতার হয়েছেন বাংলাদেশি চলচ্চিত্র নির্মাতা অনন্য মামুন। তার সঙ্গে পাচার হওয়া ৫৭ জনকেও আটক করেছে মালয়েশিয়ার গোয়েন্দা পুলিশ। রোববার রাত ১২টায় পুলিশের হাতে আটক হন অনন্য মামুন ও শ্যাম নামে তার এক সহযোগী। সেইসঙ্গে বিভিন্ন সময়ে অবৈধভাবে মালয়েশিয়ায় যাওয়া ৫৭ জনকে গ্রেফতার করা হয়েছে।
স্থানীয় সময় শনিবার কুয়ালালামপুরের পেট্রুনাস টুইন টাওয়ার সংলগ্ন ওয়াসমা এমসিআই হলে বিনোদনী সংস্থা ‘সিনেমাটিক’-এর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান ‘বাংলাদেশি নাইটস’। সেখানে যোগ দিতে চিত্রপরিচালক অনন্য মামুনের সার্বিক তত্ত্বাবধানে শুক্রবার রাতে মালয়েশিয়া যান বাংলাদেশের একঝাঁক তারকা।
মূলত এই তারকাদের সঙ্গেই পাচার হয়েছিলেন নাম-পরিচয় না জানা ওই ৫৭ জন বাংলাদেশি। তাদের ‘শিল্পী’ হিসেবে ভিসা দিয়ে নেয়া হয়েছিল মালয়েশিয়ায়। কিন্তু সেখানে তাদের ভিসা ও পাসপোর্টের তথ্যে গরমিল পাওয়া যায় শুরু থেকেই। এতে করে ইমিগ্রেশনের সময়ই ১৫ জনকে আটক করে স্থানীয় গোয়েন্দা পুলিশ। তাদের কাছ থেকে তথ্য নিয়ে রোববার রাতে কুয়ালালামপুরের পুত্রী হোটেল থেকে আরও ১৫ জন ও আরও বেশকিছু অভিযানে পাচার হওয়া ৫৭ জনকে আটক করা হয়েছে। তাদের সঙ্গে আটক হন পরিচালক অনন্য মামুন ও মালয়েশিয়া প্রবাসী শ্যাম নামে এক বাংলাদেশি। তবে ‘বাংলাদেশ নাইট’ আয়োজনে আমন্ত্রিত শিল্পীরা নিরাপদেই রয়েছেন।



আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত