যুগান্তর ডেস্ক    |    
প্রকাশ : ২৩ ডিসেম্বর, ২০১৭ ১৭:১১:২৬ প্রিন্ট
শিবসেনা প্রতিষ্ঠাতাকে নিয়ে বায়োপিক: নামভূমিকায় নওয়াজউদ্দিন সিদ্দিকি
ছবি: ইন্টারনেট

বায়োপিক ঢলে নতুন যোগ হতে যাচ্ছে ‌‘ঠাকরে’ নামক সিনেমা। শিবসেনা প্রতিষ্ঠাতা প্রয়াত বালাসাহেব ঠাকরের জীবনী নিয়ে ছবিটি নির্মিত হবে।
ছবিতে বালাসাহেবের ভূমিকায় অভিনয় করবেন নওয়াজউদ্দিন সিদ্দিকি। খবর: এপিবি আনন্দ

খবর ছিল রূপালী পর্দায় ভিন্নরকম চরিত্রে হাজির হতে চান নওয়াজ। গ্যাংস্টার, বন্দুকবাজ ধরনের  নেগেটিভ চরিত্রে অভিনয় না করে এমন চরিত্রে অভিনয় করতে চান যাতে মানুষের কাছে উদাহরণ তুলে ধরা যায়।

ঠিক তেমন চরিত্রটাই পেয়েছেন জানিয়ে মরিসাস হতে ভিডিও বার্তায় উচ্ছাস প্রকাশ করেন নওয়াজ।

তিনি বলেন, ‌‘বাল ঠাকরের মত অসাধারণ ব্যক্তিত্বর চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়ে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। বিশ্বের যে কোনো অভিনেতা এই সুযোগ পেলে ধন্য হতেন।’

ছবিটির চিত্রনাট্য লিখছেন ভারতের রাজ্যসভার সাংসদ তথা শিব সেনার মুখপাত্র সঞ্জয় রাউত।

রাউত বলেন, ‌‘‍বালাসাহেব একজন জননেতা। কিন্তু তার জীবন সংগ্রামের দিকটা অনেকেরই অজানা। তাই আমরা এই ছবি তৈরির উদ্যোগ নিয়েছি। তথ্যচিত্র নয়, পুরোদস্তুর ছায়াছবিই তৈরি করতে চলেছি আমরা।’

রাউত আরও জানিয়েছেন, এই ছবির চিত্রনাট্যে যে সব ঘটনা তুলে ধরা হবে, তার সঙ্গে ঠাকরের পারিবারিক বিতর্কের কোনো সম্পর্ক থাকবে না।

রাউতের দাবি, সেই সব দিক রক্ষা করেই তৈরি হয়েছে ছবির চিত্রনাট্য।

ছবি উপলক্ষ্যে বৃহস্পতি সন্ধ্যায় এক অনুষ্ঠানে সাংসদ সঞ্জয় রাউতের সাথে উপস্থিত ছিলেন অমিতাভ বচ্চন, বাল ঠাকরের ছেলে ও শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে।

কিন্তু নওয়াজউদ্দিন সিদ্দিকি বালাসাহেবের চরিত্রে অভিনয় করছেন কি না, এই নিয়ে বিতর্ক চলছে। হিন্দুত্ববাদী শিবসেনা দল তাদের প্রধানের চরিত্রে কোনো অহিন্দু অভিনেতাকে বেছে নেবে কিনা তা নিয়ে আশংকা করা হচ্ছে।  

তবে এ বিষয়ে এখনই কিছু বলতে নারাজ চিত্রনাট্যকার রাউত।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত