প্রিন্ট সংস্করণ    |    
প্রকাশ : ০৬ জানুয়ারি, ২০১৭ ১৩:১৭:২৩ প্রিন্ট
সরকারি চাকরিতে ক্যারিয়ার

জেলা প্রশাসনের কার্যালয় নারায়ণগঞ্জ
পদের নাম : হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর

পদের সংখ্যা : ২৫টি
বেতন : ৯৩০০-২২৪৯০
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : কোনো স্বীকৃত বোর্ড হতে বাণিজ্য বিভাগে থেকে দ্বিতীয় বিভাগ অথবা সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত এবং কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি বাংলা ২০ শব্দ ও ইংরেজি ২০ শব্দ।
আবেদনের ঠিকানা : জেলা প্রশাসক, নারায়ণগঞ্জ
আবেদনের শেষ তারিখ : ২৬ জানুয়ারি ২০১৭
সূত্র : ১ জানুয়ারি ২০১৭, সমকাল

জেলা প্রশাসনের কার্যালয় পিরোজপুর
পদের নাম : ইউনিয়ন পরিষদ হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর
পদের সংখ্যা : ২৮টি । বেতন : ৯৩০০-২২৪৯০
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা : কোনো স্বীকৃত বোর্ড হতে বাণিজ্য বিভাগ থেকে দ্বিতীয় বিভাগ অথবা সমমানের জিপিএতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত এবং কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি বাংলা ২০ শব্দ ও ইংরেজি ২০ শব্দ।
আবেদনের ঠিকানা : জেলা প্রশাসক, পিরোজপুর
আবেদনের শেষ তারিখ : ২২ জানুয়ারি ২০১৭
সূত্র : ১ জানুয়ারি ২০১৭, ইত্তেফাক

জনপ্রশাসন মন্ত্রণালয়
জনপ্রশাসন মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের প্রধান কার্যালয় ও বিভাগীয় কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সাত ধরনের ৩৪টি পদে বাংলাদেশী নাগরিকদের এই নিয়োগ দেয়া হবে।
পদসমূহ : সহকারী পরিচালক পদে চারজন, সহকারী কর্মকর্তা পদে একজন, সহকারী প্রোগ্রামার পদে ছয়জন, পরিবহন অফিসার পদে একজন, কম্পিউটার অপারেটর পদে আটজন, ক্যাশিয়ার পদে একজন এবং অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ১৩ জনকে এই নিয়োগ দেয়া হবে।
যোগ্যতা : পদগুলোতে আবেদনের জন্য পদমর্যাদা অনুযায়ী উচ্চ মাধ্যমিক থেকে স্নাতকোত্তর পর্যন্ত শিক্ষগত যোগ্যতা থাকতে হবে। কয়েকটি পদের জন্য অভিজ্ঞতা চাওয়া হয়েছে। কম্পিউটার অপারেটর, ক্যাশিয়ার ও অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে বিজ্ঞপ্তিতে উল্লেখিত জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না। তবে মুক্তিযোদ্ধা কোটাধারী ও প্রতিবন্ধীদের জন্য এই নিয়ম শিথিল করা হয়েছে।
বয়স : প্রার্থীর বয়স ২০১৬ সালের ৩১ ডিসেম্বর অনুযায়ী সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা কোটাধারী ও প্রতিবন্ধীদের জন্য বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত গ্রহণযোগ্য।
বেতন : নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে সরকারি বেতন ক্রম-২০১৫ অনুযায়ী নয় হাজার ৩০০ থেকে ৫৩ হাজার ৬০ টাকা পর্যন্ত।
আবেদন প্রক্রিয়া : আবেদন করার নির্ধারিত ফরম পূরণ করে আবেদন করতে হবে। আবেদন করার ফরম পাওয়া যাবে 'www.bkkb.gov.bd' ওয়েবসাইটে। আবেদনপত্রের সঙ্গে ‘মহাপরিচালক, বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড, ঢাকা’র অনুকূলে ৩০০ টাকার ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার সংযুক্ত করতে হবে। আবেদন করার সুযোগ থাকছে ৩১ জানুয়ারি, ২০১৭ তারিখ বিকাল ৫টা পর্যন্ত।
বিস্তারিত জানতে দৈনিক যুগান্তর পত্রিকায় ২৯ ডিসেম্বর, ২০১৬ প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখুন।

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন
নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন। ‘ইঞ্জিনিয়ার’ পদে ১৫ জন এবং ‘মেডিকেল অফিসার’ পদে ১২ জন বাংলাদেশী নাগরিককে এই নিয়োগ দেয়া হবে।
ইঞ্জিনিয়ার : সিভিল ইঞ্জিনিয়ার পদে চারজন, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ার পদে চারজন, মেকানিক্যাল ইঞ্জিনিয়ার পদে চারজন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ার পদে একজন, ম্যাটেরিয়াল অ্যান্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ার পদে একজন এবং ওয়াটার রিসার্চ ইঞ্জিনিয়ার পদে একজনকে নিয়োগ দেয়া হবে। ইঞ্জিনিয়ার পদে আবেদনের জন্য সংশ্লিষ্ট বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। শিক্ষা জীবনের প্রতিটি ক্ষেত্রে প্রথম বিভাগ বা সমমানের ফল থাকতে হবে।
মেডিকেল অফিসার : এমবিবিএস ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় প্রথম বিভাগসহ এমবিবিএস পরীক্ষায় ৬০ ভাগ নম্বর প্রাপ্ত হতে হবে।
বেতন : উভয় পদে নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন মাসিক ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।
বয়স : আগামী ১৮ জানুয়ারি, ২০১৭ অনুযায়ী সাধারণ প্রার্থীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর। এছাড়া মুক্তিযুদ্ধ কোটাধারী, প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃগোষ্ঠীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর হতে হবে।
আবেদন প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীদের সরকার নির্ধারিত আবেদন ফরম পূরণ করে আবেদন করতে হবে। আবেদনপত্রের নমুনা পাওয়া যাবে 'www.baec.gov.bd, ev 'www.mopa.gov.bd' ওয়েবসাইটে। আবেদনপত্রের সঙ্গে পরমাণু শক্তি কমিশনের অনুকূলে ৩০০ টাকার পোস্টাল অর্ডার ও তিন কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত রঙিন ছবি সংযুক্ত করতে হবে। জিইপি, রেজিস্টি ডাক বা কুরিয়ার সার্ভিসযোগে আবেদনপত্র প্রেরণের ঠিকানা ‘সচিব, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন, পরমাণু ভবন, ই-১২/এ, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭’। আবেদন করা যাবে ১৮ জানুয়ারি, ২০১৭ পর্যন্ত। বিস্তারিত জানতে দৈনিক প্রথম আলো পত্রিকায় ২৮ ডিসেম্বর, ২০১৬ প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখুন।
গ্রন্থনা : কৃষ্ণ সারথি

 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত