প্রিন্ট সংস্করণ    |    
প্রকাশ : ০৩ মার্চ, ২০১৭ ০৫:০৩:৪৮ প্রিন্ট
উপসহকারী কৃষি কর্মকর্তা পদে নিয়োগ

দক্ষ, এলাকানির্ভর এবং সমন্বিত কৃষি সম্প্রসারণ সেবার মাধ্যমে মাঠপর্যায়ে কৃষকদের নতুন নতুন প্রযুক্তি ও পদ্ধতি প্রয়োগের মাধ্যমে অধিক ফসল উৎপাদনের লক্ষে কাজ করে আসছে।

কৃষি সম্প্রসারণ অধিদফতরে উপসহকারী কৃষি কর্মকর্তা পদে যোগ দিয়ে আপনি এই কাজে অংশগ্রহণ করতে পারেন। এতে শুধু মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আবেদনের যোগ্যতা : উপসহকারী কৃষি কর্মকর্তা পদে নিয়োগের জন্য যারা স্বীকৃত ইন্সটিটিউট থেকে কৃষি বিজ্ঞানে ৪ বছর মেয়াদি ডিপ্লোমায় উর্ত্তীণ হয়েছে সেসব প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আবেদনকারীর বয়স : এ পদে নিয়োগের জন্য প্রার্থীর বয়স ২ ফেব্রুয়ারি ২০১৭ তারিখে মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার বয়স ১৮ বছর থেকে ৩২ বছর। এছাড়া মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র, কন্যাদের বয়স ১৮ বছর থেকে ৩০ বছর হতে হবে।

আবেদন করা যাবে : উপসহকারী কৃষি কর্মকর্তা পদে নিয়োগের জন্য ইতিমধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া, অনলাইনে আবেদন করা যাবে ৫ মার্চ সন্ধ্যা ৬টা পর্যন্ত। রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই।

আবেদন ও নিয়োগ প্রক্রিয়া : প্রার্থীকে টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইট http://dae.teletalk.com.bd অথবা কৃষি সম্প্রসারণ অধিদফতরের ওয়েবসাইট http:/ww/w.dae.gov.bd এর মাধ্যমে বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত নির্ধারিত আবেদনপত্র পূরণ করে অনলাইনে রেজিস্ট্রেশন কার্যক্রম ও ফি জমা দিতে হবে।

উল্লিখিত ওয়েবসাইট ওপেন করলে উপসহকারী কৃষি কর্মকর্তা পদে নিয়োগ ২০১৭ বিজ্ঞপ্তি, অনলাইনে আবেদনপত্র পূরণের বিস্তারিত নির্দেশনাবলি ও ‘উপসহকারী কৃষি কর্মকর্তা’ পদে নিয়োগ ২০১৭ জন্য নির্ধারিত অ্যাপ্লিকেশন ফরমের রেডিও বাটন পাওয়া যাবে।

অ্যাপ্লিকেশন ফরমের রেডিও বাটনে ক্লিক করলে অ্যাপ্লিকেশন ফরমে প্রবেশ করা যাবে। নির্দেশনা মতো ছবি ও স্বাক্ষর আপলোড করে ফরম পূরণের পর আবেদনকারী একটি ইউজার আইডি পাবেন। ইউজার আইডি নম্বরটি ব্যবহার করে ৭২ ঘন্টার মধ্যে টেলিটকের মাধ্যমে পরীক্ষা ফি বাবদ ১১২ টাকা এসএমএস করে পাঠাতে হবে। আবেদনপত্রটি যথাযথভাবে সংরক্ষণ করতে হবে।

প্রার্থীদের আবেদন যাচাই-বাছাইয়ের পরে লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে। পরীক্ষার সময় ও স্থান এসএমএসের মাধ্যমে জানানো হবে। লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলে ‘উপসহকারী কৃষি কর্মকর্তা’ হিসেবে নির্বাচিত হবেন।

বেতন-ভাতা : নির্বাচিতরা ১২ হাজার ৫০০ টাকা থেকে ৩০ হাজার ২৩০ টাকা পর্যন্ত হারে বেতনসহ বিধি অনুযায়ী অন্যান্য সুবিধা পাবেন।


 


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত