প্রিন্ট সংস্করণ    |    
প্রকাশ : ১৬ জুন, ২০১৭ ১১:৫৯:৩৪ প্রিন্ট
মহিলা ও শিশু মন্ত্রণালয়ে ১৪০ জনকে নিয়োগ

বাংলাদেশ সরকারের মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ে জনবল নিয়োগ দেয়া হবে। ‘নারী নির্যাতন প্রতিরোধকল্পে মাল্টিসেক্টরাল প্রোগ্রাম (চতুর্থ পর্ব)’ প্রকল্পে ১৪০ জনকে নিয়োগ দেয়া হবে। নয় ধরনের পদে প্রকল্প মেয়াদকালীন এই নিয়োগ দেয়া হবে। এ লক্ষে সম্প্রতি বিভিন্ন জাতীয় দৈনিকে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগ্রহীরা যোগ্যতা থাকা সাপেক্ষে আবেদন করতে পারেন এসব পদে। তবে আবেদনের আগে চোখ বুলিয়ে নিন বিজ্ঞপ্তিতে। বিস্তারিত জানাচ্ছেন এমএ রহমান

কোন পদে কত নিয়োগ
মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ে প্রোগ্রাম অফিসার পদে ৭২ জন, হিসাবরক্ষণ কর্মকর্তা পদে একজন, ডকুমেন্টেশন অফিসার পদে দু’জন, গবেষণা কর্মকর্তা পদে দু’জন, বৈজ্ঞানিক কর্মকর্তা পদে ২২ জন, হেড কাম ক্লিনিক্যাল সাইকোলজিস্ট (ন্যাশনাল ট্রমা কাউন্সেলিং সেন্টার) পদে একজন, ক্লিনিক্যাল সাইকোলজিস্ট পদে ২১ জন, আইন কর্মকর্তা পদে ১৮ জন এবং সহকারী প্রোগ্রামার একজনসহ মোট ১৪০ প্রার্থীকে এই নিয়োগ দেয়া হবে।

আবেদনের যোগ্যতা
পদমর্যাদা অনুযায়ী পদসংশ্লিষ্ট বিষয়ে স্নাতক থেকে স্নাতকোত্তর পর্যন্ত প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। পাশাপাশি প্রার্থীদের কম্পিউটার চালনায় দক্ষ হতে হবে। এ ছাড়া বিজ্ঞপ্তি অনুযায়ী অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে। শুধু বাংলাদেশী প্রার্থীরাই আবেদন করতে পারবেন। প্রোগ্রাম অফিসার পদে আবেদনের জন্য স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সামাজিক বিজ্ঞান বিষয়ে দ্বিতীয় শ্রেণীর স্নাতকোত্তর পাস হতে হবে। সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞতা ও কম্পিউটার বিষয়ে জানাশোনা থাকতে হবে। হিসাবরক্ষণ কর্মকর্তা পদে আবেদনের জন্য সিএ করা থাকতে হবে। ডকুমেন্টেশন অফিসার পদে আবেদনের জন্য স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ইনফরমেশন সায়েন্সে দ্বিতীয় শ্রেণীর স্নাতকোত্তর হতে হবে। গবেষণা কর্মকর্তা পদে আবেদনের জন্য সামাজিক বিজ্ঞান বিষয়ে দ্বিতীয় শ্রেণীর স্নাতকোত্তর ডিগ্রিধারী হতে হবে। বৈজ্ঞানিক কর্মকর্তা পদে আবেদনের জন্য বায়োকেমিস্ট্রি বিষয়ে স্নাতক হতে হবে।

বয়স
গত ৩১ মে, ২০১৭ অনুযায়ী আবেদনকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৩০ বছর। শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়স প্রমাণে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

বেতন
জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী নবম গ্রেডের পদে বেতন নির্ধারিত আছে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা। বিজ্ঞপ্তি অনুযায়ী প্রোগ্রাম অফিসার, হিসাবরক্ষণ কর্মকর্তা, ডকুমেন্টেশন অফিসার, গবেষণা কর্মকর্তা, বৈজ্ঞানিক কর্মকর্তা, হেড কাম ক্লিনিক্যাল সাইকোলজিস্ট, ক্লিনিক্যাল সাইকোলজিস্ট, আইন কর্মকর্তা এবং সহকারী প্রোগ্রামার এই নয়টি পদের সাকুল্য বেতন দেয়া হবে মাসে ৩৫ হাজার ৬০০ টাকা।

আবেদন প্রক্রিয়া
নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। ফরমটি মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mowca.gov.bd) পাওয়া যাবে। ফরমটি প্রার্থীর নিজ হাতে বা টাইপ করার মাধ্যমে পূরণ করে বিজ্ঞপ্তিতে উল্লিখিত প্রয়োজনীয় কাগজপত্রসহ ডাক বা কুরিয়ার সার্ভিসযোগে আবেদন করতে হবে।

আবেদনের ঠিকানা
আবেদন করার ঠিকানা ‘উপসচিব (উন্নয়ন-২), মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়, পরিবহন পুল ভবন, কক্ষ নং-৮১১, সচিবালয় লিংক রোড, ঢাকা-১০০০’।

ডেটলাইন
এরই মধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া। বিজ্ঞপ্তি প্রকাশের ১৫ দিনের মধ্যে আবেদনপত্র পাঠাতে হবে। বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে ৭ জুন ২০১৭।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত