প্রিন্ট সংস্করণ    |    
প্রকাশ : ১৬ জুন, ২০১৭ ১২:০২:৩৭ প্রিন্ট
কর্মকমিশন সচিবালয়ে ৩৬৯ জনকে নিয়োগ

বাংলাদেশ সরকারি কর্মকমিশন সচিবালয়ে জনবল নিয়োগ দেয়া হবে। বিভিন্ন মন্ত্রণালয় ও সরকারি প্রতিষ্ঠানে ২৩ ধরনের পদে ৩৬৯ জন এই নিয়োগ দেয়া হবে। এ লক্ষে সম্প্রতি বিভিন্ন জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহ থাকলে আপনিও আবেদন করতে পারেন এসব পদে। এর আগে বিজ্ঞপ্তিতে চোখ বুলিয়ে নিন। বিস্তারিত জানাচ্ছেন

কোন পদে কতজন : কর্মকমিশন সচিবালয়ের প্রকৌশলী প্রশিক্ষক (মুক্তিযোদ্ধা কোটায় সংরক্ষিত) একজন, সিনিয়র সাইবার অফিসার দু’জন, চিফ ইন্সট্রাক্টর ছয়জন, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার ২০ জন, সহকারী প্রোগ্রামার (মুক্তিযোদ্ধা কোটায় সংরক্ষিত) আটজন, হিসাবরক্ষণ কর্মকর্তা (অস্থায়ী) দু’জন, মেডিকেল অফিসার (মুক্তিযোদ্ধা কোটায় সংরক্ষিত) ১৫২ জন, প্রিন্টিং ম্যানেজার একজন, অ্যানেসথেসিওলজিস্ট একজন, রেডিওলজিস্ট (মুক্তিযোদ্ধা কোটায় সংরক্ষিত) একজন, ব্যাকটেরিওলজিস্ট (মুক্তিযোদ্ধা কোটায় সংরক্ষিত) একজন, পরিসংখ্যান কর্মকর্তা ৬০ জন, সহকারী প্রকৌশলী-সিভিল (স্থায়ী বা অস্থায়ী) ১৭ জন, সহকারী প্রকৌশলী-তড়িৎ (অস্থায়ী) দু’জন, সহকারী প্রত্নতাত্ত্বিক প্রকৌশলী দু’জন, জেলা ক্রীড়া অফিসার ১২ জন, প্রভাষক (অস্থায়ী) ১৩ জন, এস্টিমেটর (তড়িৎ) একজন, ড্রাফটসম্যান ২৯ জন, পরিদর্শক (মুক্তিযোদ্ধা কোটায় সংরক্ষিত) একজন, উপসহকারী প্রকৌশলী-সিভিল (মুক্তিযোদ্ধা কোটায় সংরক্ষিত) ১৯ জন এবং মোটরযান পরিদর্শক (অস্থায়ী) ১৮ জনসহ মোট ৩৬৯ জনকে এই নিয়োগ দেয়া হবে।

আবেদনের যোগ্যতা : পদমর্যাদা অনুযায়ী আবেদনের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা পাস থেকে স্নাতকোত্তর পর্যন্ত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। এ ছাড়া প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত দক্ষতার পাশাপাশি বিভিন্ন মেয়াদে অভিজ্ঞতাসম্পন্নও হতে হবে।

বয়স : ১ মে-২০১৭ অনুযায়ী প্রথম তিনটি পদের জন্য প্রার্থীদের সর্বোচ্চ বয়স যথাক্রমে ৪৫, ৪০ ও ৩৫ বছর হতে হবে। এছাড়া অন্য পদগুলোর জন্য আবেদনকারীর বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তানদের বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়স প্রমাণে কোনো এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

আবেদন প্রক্রিয়া : টেলিটক (bpsc.teletalk.com.bd) বা বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (www.bpsc.gov.bd) ওয়েবসাইট থেকে অনলাইনে নির্ধারিত আবেদনপত্র ‘বিপিএসসি ফরম-৫এ’ পূরণ করে এবং ফি জমা দিয়ে আবেদন করতে হবে। প্রার্থীরা শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী একাধিক পদে আবেদন করতে পারবেন। সে ক্ষেত্রে প্রতিটি পদের জন্য আলাদা করে রেজিস্ট্রেশন ফি জমা দিতে হবে। আবেদনের জন্য বিজ্ঞপ্তিতে উল্লিখিত নিয়ম অনুসরণ করতে হবে। আবেদনপত্রের সঙ্গে সব পাবলিক পরীক্ষার সনদের সত্যায়িত কপি, পাসপোর্ট সাইজের ছবি, স্থানীয় জনপ্রতিনিধির দেয়া নাগরিকত্ব সনদের ফটোকপি, জাতীয় পরিচয়পত্রের ফটোকপিসহ জরুরি কাগজপত্র জমা দিতে হবে।

ডেটলাইন : এরই মধ্যে শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া। আবেদন করা যাবে ৩০ জুন, ২০১৭ সন্ধ্যা ৬টা পর্যন্ত।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত