প্রিন্ট সংস্করণ    |    
প্রকাশ : ১৬ জুন, ২০১৭ ১২:২৯:৫৪ প্রিন্ট
এনপিসিবিএলে ১২৭ জনবল নিয়োগ

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের আওতাধীন প্রতিষ্ঠান নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট কোম্পানি বাংলাদেশ লিমিটেডে (এনপিসিবিএল) জনবল নিয়োগ দেয়া হবে। ৫ ধরনের পদে মোট ১২৭ জনকে এ নিয়োগ দেয়া হবে। রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রসহ ভবিষ্যতের অন্যান্য পারমাণবিক প্রকল্পের জন্য এসব নিয়োগ দেয়া হবে।

আকর্ষণীয় এসব পদে নিয়োগের জন্য সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহ থাকলে আপনিও আবেদন করতে পারেন এসব পদে।

কোন পদে কত নিয়োগ : নিউক্লিয়ার পাওয়ার প্ল্যান্ট কোম্পানি বাংলাদেশ লিমিটেডে এক্সিকিউটিভ ট্রেইনি (ইঞ্জিনিয়ারিং) পদে ৮৭ জন, এক্সিকিউটিভ ট্রেইনি (সায়েন্টিফিক) ৩২ জন, এক্সিকিউটিভ অ্যাপ্রেন্টাইস (অ্যাডমিন বা এইচআর) তিনজন, এক্সিকিউটিভ অ্যাপ্রেন্টাইস (অ্যাকাউন্টস বা ফিন্যান্স) তিনজন এবং এক্সিকিউটিভ অ্যাপ্রেন্টাইস (এনভায়রনমেন্টাল অ্যান্ড সোশ্যাল ইউনিট) পদে দু’জনসহ মোট ১২৭ প্রকৃত বাংলাদেশী প্রার্থীকে এই নিয়োগ দেয়া হবে।

আবেদনের যোগ্যতা : বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন কর্তৃক স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। এক্সিকিউটিভ ট্রেইনি (ইঞ্জিনিয়ারিং) পদে সিভিল, মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রুনিকস বা কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি পাস প্রার্থীরা আবেদন করার সুযোগ পাবেন। এক্সিকিউটিভ ট্রেইনি (সায়েন্টিফিক) পদে আবেদন করতে প্রার্থীদের পদার্থবিজ্ঞান, অ্যাপ্লাইড ফিজিক্স অ্যান্ড ইলেকট্রুনিকস, রসায়ন বা নিউক্লিয়ার ইঞ্জিনিয়ারিং বিষয়ে প্রার্থীদের এমএসসি ডিগ্রিধারী হতে হবে। এ ছাড়া অন্য পদগুলোতে পদসংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। শিক্ষাজীবনের প্রতিটি ক্ষেত্রে ফলাফল জিপিএ ৫.০০-এর মধ্যে ৩.৫০ এবং সিজিপিএ ৪.০০-এর মধ্যে ন্যূনতম ৩.০০ থাকতে হবে। যোগাযোগে পারদর্শী হতে হবে প্রার্থীদের। পাশাপাশি ইংরেজি ও বাংলা ভাষায় কথা বলা ও লেখায় অত্যন্ত পারদর্শিতা থাকতে হবে। এ ছাড়া মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন, ইউনিকোড টাইপিং ইত্যাদি চালনায় দক্ষ হতে হবে। শুধু বাংলাদেশী নাগরিকরাই এসব পদে আবেদন করতে পারবেন।

বয়স : আগামী ৩০ জুন, ২০১৭ পর্যন্ত আবেদনকারীর বয়স হতে হবে ৩০ বছর। মুক্তিযোদ্ধা কোটায় বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বয়স প্রমাণে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

আবেদন প্রক্রিয়া : টেলিটকের ওয়েবসাইট থেকে বিজ্ঞপ্তিতে উল্লিখিত নিয়ম অনুসরণ করে ‘অনলাইন অ্যাপ্লিকেশন ফরম’ পূরণের মাধ্যমে আবেদন করা যাবে। বিস্তারিত দেখুন টেলিটকের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে। আবেদনের জন্য প্রত্যেককে ৫০০ টাকা টেলিটকের মাধ্যমে পাঠাতে হবে।

ডেটলাইন : এরই মধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আবেদন করার সুযোগ থাকছে ২২ জুন, ২০১৭ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

বেতন : ট্রেইনি এক্সিকিউটিভ এবং ট্রেইনি অ্যাপ্রেনটাইস উভয় পদে চূড়ান্ত নিয়োগপ্রাপ্তদের প্রথম দুই বছরের শিক্ষানবিশকালীনকালে সর্বসাকুল্যে বেতন হবে ৩৫ হাজার ৬০০ টাকা। শিক্ষানবিশকাল শেষে ট্রেইনি অ্যাপ্রেন্টাইস পদে নিয়োগপ্রাপ্তরা অষ্টম গ্রেডের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে উন্নীত হবেন। ওই পদে বেতন দেয়া হবে ৬২ হাজার ৪০০ টাকা। আর অ্যাক্সিকিউটিভ ট্রেইনি পদে নিয়োগপ্রাপ্তরা শিক্ষানবিসকাল পরে তাদের পজিশন মূল্যায়ন করা হবে। এ ছাড়া বিজ্ঞপ্তি অনুযায়ী এনপিসিবিএলের নিয়মানুযায়ী অন্যান্য সুবিধা দেয়া হবে। দেশের যেকোনো পাওয়ার প্ল্যান্টে নিয়োগ দেয়া হবে।

বাছাই প্রক্রিয়া : লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। এসব পরীক্ষার সময় ও স্থান পরবর্তীতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট ও বিজ্ঞপ্তি দিয়ে জানানো হবে।


আরো পড়ুন
  • শীর্ষ খবর
  • সর্বশেষ খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

Design and Developed by

© ২০০০-২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত